শনিবার, ২৭ Jul ২০২৪, ০৯:০৪ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
শেখ এশিয়া লিমিটেডের জায়গা-জমির কিছু অংশ জোর পূর্বক দখল করার প্রতিবাদে সংবাদ সম্মেলন বেনজীর দোষী সাব্যস্ত হলে দেশে ফিরতেই হবে: কাদের কথা, কবিতা,সংগীত ও নৃত্যে রবীন্দ্র -নজরুল জয়ন্তী ১৪৩১ উদযাপন ডেঙ্গু : মে মাসে ১১ জনের মৃত্যু, হাসপাতালে ৬৪৪ প্রধানমন্ত্রীর উপ-প্রেস সচিব হতে পারে আওয়ামী লীগের ত্যাগী নেতা ফখরুল ইসলাম প্রিন্স নওগাঁর মান্দায় নিয়ম-বহির্ভূত রেজুলেশন ছাড়াই উপজেলার একটি প্রাথমিক স্কুলের টিন বিক্রির অভিযোগ আর্তনাদ করা সেই পরিবারের পাসে IGNITE THE NATION ঘূর্ণিঝড় রেমালের তান্ডবে ক্ষতিগ্রস্ত শরণখোলা ও সুন্দরবন নওগাঁর শৈলগাছী ইউনিয়ন পরিষদের ২০২০০৪-২০২৫ অর্থবছরের উন্মুক্ত বাজেট ঘোষণা নরসিংদী মেহেরপাড়া ইউনিয়ন পরিষদের সাবেক ইউপি চেয়ারম্যানকে কুপিয়ে হত্যা
জয়ের ধারা অব্যাহত চায় বাংলাদেশ

জয়ের ধারা অব্যাহত চায় বাংলাদেশ

ঢাকা: ত্রিদেশীয় সিরিজের প্রথম দুই ওয়ানডে হেসেখেলে জিতে ফাইনাল নিশ্চিত করে ফেলেছে স্বাগতিক বাংলাদেশ। লিগে ফিরতি পর্বে আগামীকাল প্রথমবারের মত খেলতে নামছে টাইগাররা। প্রতিপক্ষ জিম্বাবুয়ে। প্রথম দু’ম্যচের মত জয়ের ধারাবাহিকতা অব্যাহত রাখাই লক্ষ্য বাংলাদেশের। ফাইনালে বাংলাদেশের প্রতিপক্ষ হবার দৌড়ে টুর্নামেন্টের অন্য দু’টি দল, জিম্বাবুয়ে ও শ্রীলংকা। দু’দলেরই একটি করে ম্যাচ রয়েছে। এর মধ্যে আগামীকাল লিগ পর্বে নিজেদের শেষ ম্যাচে বাংলাদেশের বিপক্ষে জয় তুলে নিয়ে ফাইনালের আশা বাঁচিয়ে রাখতে মরিয়া জিম্বাবুয়ের। মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে বাংলাদেশ-জিম্বাবুয়ের ম্যাচটি শুরু হবে বেলা ১২টায়।

ত্রিদেশীয় সিরিজের প্রথম ম্যাচে জিম্বাবুয়েকে ৮ উইকেটে হারিয়ে টুর্নামেন্টে শুভ সূচনা করে বাংলাদেশ। এরপর টুর্নামেন্টের দ্বিতীয় ম্যাচে শ্রীলংকাকে ১৬৩ রানের রেকর্ড ব্যবধানে হারিয়ে আগেভাগেই ফাইনাল নিশ্চিত করে ফেলে টাইগাররা। কারণ দু’ম্যাচে ৪ করে পয়েন্ট অর্জনের সাথে সাথে বড় ব্যবধানে জয়ের জন্য ২টি বোনাস পয়েন্টও পায় মাশরাফির দল। তাই ১০ পয়েন্ট নিয়ে দু’ম্যাচ হাতে রেখেই ফাইনাল নিশ্চিত করে ফেলে কোচ বিহীন বাংলাদেশ।
টুর্নামেন্টের অন্য দু’দল, জিম্বাবুয়ে ও শ্রীলংকার পয়েন্ট এখন সমান ৪ করে। তবে রান রেটে এগিয়ে পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে জিম্বাবুয়ে। তৃতীয়স্থানে শ্রীলংকা। বাংলাদেশের কাছে একবার করে হারের স্বাদ নেয় এই দু’দল। লিগের প্রথম পর্বে শ্রীলংকাকে ১২ রানে হারিয়ে ৪ পয়েন্ট অর্জন করে জিম্বাবুয়ে। আর ফিরতি লিগে গতকাল জিম্বাবুয়েকে ৫ উইকেটে হারিয়ে ৪ পয়েন্ট আদায় করে টুর্নামেন্টে নিজেদের অস্তিত্ব টিকিয়ে রাখে শ্রীলংকা। লিগ পর্বে নিজেদের শেষ দু’ম্যাচের ফলাফলের উপর নির্ভর করছে শ্রীলংকা-জিম্বাবুয়ের ভাগ্য।
তবে আগামীকাল বাংলাদেশকে হারিয়ে ফাইনালের পথটা মসৃন করতে মরিয়া জিম্বাবুয়ের অধিনায়ক গ্রায়েম ক্রেমার, ‘পয়েন্ট টেবিলের অবস্থা খুবই মজার ও প্রতিদ্বন্দ্বিতামূলক। শ্রীলংকা ও আমাদের ফাইনালের যেতে হলে শেষ ম্যাচে বাংলাদেশের বিপক্ষে জিততেই হবে। আমি আশা করছি, আগামীকাল বাংলাদেশকে হারিয়ে আমরা ফাইনালের পথে অনেকখানি এগিয়ে থাকতে চাই।’
দাপট দেখিয়েই দু’ম্যাচ হাতে রেখেই ফাইনাল নিশ্চিত করে ফেলেছে বাংলাদেশ। ব্যাটসম্যান-বোলারদের আক্রমণাত্মক পারফরমেন্সই বাংলাদেশকে ফাইনালে নিয়ে গেছে। টুর্নামেন্টের বাকী দু’ম্যাচেও আক্রমণাত্মক মেজাজ ধরে রাখতে বদ্ধ পরিকর বাংলাদেশের ওপেনার তামিম ইকবাল, ‘আমরা চেষ্টা করবো সব ম্যাচই ভাল খেলার। কখনো সেটা সম্ভব হয়, কখনো হয়না। তবে পরের দু’ম্যাচে ভালো পারফরমেন্স করতে চাই।’

বাংলাদেশ দল : মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), সাকিব আল হাসান (সহ-অধিনায়ক), তামিম ইকবাল, এনামুল হক বিজয়, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), মাহমুদুল্লাহ রিয়াদ, নাসির হোসেন, সাব্বির রহমান, মোহাম্মদ মিথুন, মুস্তাফিজুর রহমান, রুবেল হোসেন, আবুল হাসান রাজু, মেহেদি হাসান মিরাজ, মোহাম্মদ সাইফুদ্দিন ও সানজামুল ইসলাম।

জিম্বাবুয়ে দল : গ্রায়েম ক্রেমার (অধিনায়ক), হ্যামিলটন মাসাকাদজা, সলোমন মির, ক্রেইগ আরভিন, ব্রেন্ডন টেইলর, সিকান্দার রাজা, পিটার মুর, ম্যালকম ওয়ালার, রায়ান মারে, টেন্ডাই চিসোরো, ব্রেন্ডন মাভুতা, ব্লেসিং মুজারাবানি, ক্রিস্টোফার মোফু, টেন্ডাই চাতারা ও কাইল জার্ভিস।

ভালো লাগলে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2011 VisionBangla24.Com
Desing & Developed BY ThemesBazar.Com