শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৫:৪৪ পূর্বাহ্ন

অধিনায়কত্ব শিখছেন কোহলি

অধিনায়কত্ব শিখছেন কোহলি

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে চলতি টেস্ট সিরিজ ইতিমধ্যেই হেরে গিয়েছে ভারত। বুধবার ওয়ান্ডারার্সে শুরু হয়েছে সিরিজের তৃতীয় তথা শেষ টেস্ট। সেঞ্চুরিয়ন টেস্টে হারের পর সাংবাদিক বৈঠকে মাথা গরম করায় ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলি তীব্র সমালোচনার মুখে পড়েছিলেন। তৃতীয় টেস্টের আগে সাংবাদিক বৈঠকে কোহলিকে শান্ত ও সংযতভাবেই সমস্ত প্রশ্নের উত্তর দিতে দেখা গেল। বললেন, আমি শিখছি।অধিনায়ক হিসেবে একজন শিক্ষা নেয় এবং সেই শিক্ষা নিয়ে এগিয়ে চলে।

কোহলি বলেছেন, প্রত্যেকটা ম্যাচেই অভিজ্ঞতা অর্জন হয়। প্রত্যেক ম্যাচ থেকেই শিক্ষা নিয়ে ত্রুটি সংশোধন করতে হয়। অধিনায়ক হিসেবেও তার ব্যতিক্রম হয় না। ভুল থেকে শিক্ষা নিয়েই এগিয়ে চলতে হয়। ভুল থেকে শিক্ষা নিয়েই এতটা এগিয়েছি।

ভারতীয় দল এই ব্যাটিং দুর্বলতা কাটিয়ে ওঠার লক্ষ্যে জোর চেষ্টা করছে বলেও জানিয়েছেন কোহলি। তিনি বলেছেন, সঞ্জয় বাঙ্গার ব্যাটিংয়ের দিকটা দেখছেন। ভুলত্রুটি নিয়ে অনেক আলোচনা হয়েছে এবং দলের প্রত্যেকেই তার থেকে শিক্ষা নিয়েছে বলেই তিনি মনে করেন।

আগের দুটি টেস্টে ভারত হারলেও ইতিবাচক দিকগুলির কথা সাংবাদিক বৈঠকে উল্লেখ করেছেন কোহলি। তিনি বলেছেন, আগের দুটি ম্যাচে আমরা ৪০ টি উইকেট নিয়েছি। এটা খুবই ইতিবাচক দিক। এটা প্রত্যেকের কাছে ঝাঁপিয়ে পড়ার একটা সুযোগ। নিজেদের দৃঢ়তা প্রমাণের সুযোগ।

 উল্লেখ্য ওয়ান্ডারার্সে তৃতীয় টেস্টের প্রথম ইনিংসে এখন ব্যাটিং করছে ভারত। তবে প্রথমেই ব্যাটিং বিপর্যয়ে পড়েছে ভারত। ভারতের হয়ে ওপেন করতে নাম দুই ব্যাটসম্যান লোকেশ রাহুল ও মুরালি বিজয় এর মধ্যেই প্যাভিলনে ফিরে গেছেন। এখন ভারতের হয়ে ক্রীজে আছেনে কোহলি ৯ ও  পূজারা ০। ভারতের সংগ্রহ ২৫ রানে ২ উইকেট।

ভারতীয় দল: লোকেশ রাহুল, মুরলি বিজয়, চেতেশ্বর পূজারা, বিরাট কোহলি, অজিঙ্কা রাহানে, পার্থিব প্যাটেল, হার্দিক পান্ডিয়া, ভুবনেশ্বর কুমার, মহম্মদ সামি, ইশান্ত শর্মা ও জসপ্রীত বুমরাহ৷

দক্ষিণ আফ্রিকা দল: ডিন এলগার, এডেন মার্করাম, হাসিম আমলা, এবি ডি’ভিলিয়ার্স, ফ্যাফ ডু’প্লেসি, কুইন্টন ডি’কক, ভার্নন ফিলেন্ডার, অ্যান্ডিল ফেলুকাওয়ো, কাগিসো রাবাদা, মর্নি মর্কেল ও লুঙ্গি এনগিদি৷

ভালো লাগলে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2011 VisionBangla24.Com
Desing & Developed BY ThemesBazar.Com