বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৬:৩৩ পূর্বাহ্ন

সাব্বিরের প্রথম সেঞ্চুরি

সাব্বিরের প্রথম সেঞ্চুরি

ছবি : এএফপি

ক্রীড়া ডেস্কঃ ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি হাঁকালেন সাব্বির রহমান। সেটাও আবার নিউজিল্যান্ডের মাটিতে বিরূপ কন্ডিশনে।  এবারের নিউজিল্যান্ড সফরে তার যাওয়ার কথাই ছিল না। নানা বিতর্কিত কাজ করে নিষেধাজ্ঞা কাটাচ্ছিলেন। কিন্তু বিস্ময়করভাবেই একমাস আগে তার শাস্তি কমিয়ে দলে অন্তর্ভূক্ত করা হয় যা নিয়ে অনেক কথা হয়েছে। এসব কারণে এই সফরটা ছিল সাব্বিরের জন্য ভীষণ চ্যালেঞ্জের। সেই চ্যালেঞ্জ তিনি বুক চিতিয়ে মোকাবেলা করে ফেললেন!

৬১ রানে ৫ উইকেট হারানো বাংলাদেশকে লড়াইয়ে ফেরান সাব্বির রহমান এবং মোহাম্মদ সাইফউদ্দিন। ৬ষ্ঠ উইকেটে দুজনে মিলে গড়েন ১০১ রানের অসাধারণ এক জুটি। ৬৩ বলে ৪ বাউন্ডারিতে ৪৪ করা সাইফউদ্দিন ট্রেন্ট বোল্টের বলে গাপটিলের হাতে ধরা পড়লে জুটির অবসান হয়। অন্যপ্রান্তে ৫৯ বলে হাফ সেঞ্চুরি তুলে নেন সাব্বির রহমান। তিন অংকে পৌঁছতে তিনি ১০৫ বল; হাঁকান ১২টি চার এবং ২টি ছক্কা। এর আগে তার ক্যারিয়ার সেরা সংগ্রহ ছিল ৬৬।

তবে সাব্বিরের এই চমৎকার ইনিংসের দিনে হারের পথে আছে বাংলাদেশ। এই ম্যাচ হারলে ৩-০ ব্যবধানে হোয়াইটওয়াশ হয়ে ওয়ানডে সিরিজ শেষ করতে হবে টাইগারদের। তবে বিশ্বকাপের আগে গুরুত্বপূর্ণ ঘটনা হলো সাব্বিরের আত্মবিশ্বাস ফিরে পাওয়া। সেইসঙ্গে সাইফউদ্দিন আস্থার প্রতিদান দিয়ে যাচ্ছেন। অন্যদিকে বাংলাদেশকে ভোগাচ্ছে টপ অর্ডার। তামিম-লিটন-সৌম্য কেউই ব্যর্থতার গণ্ডি ছেড়ে বের হতে পারছেন না।

ভালো লাগলে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2011 VisionBangla24.Com
Desing & Developed BY ThemesBazar.Com