সোমবার, ৩০ জানুয়ারী ২০২৩, ১১:০৮ পূর্বাহ্ন

নাটোরে ৬দিন ব্যাপি একুশে বইমেলার উদ্বোধন

নাটোরে ৬দিন ব্যাপি একুশে বইমেলার উদ্বোধন

নাটোরের রাজাপুর উচ্চ বিদ্যালয় মাঠে ৬দিন ব্যাপি ‘১৯ তম একুশে বই মেলা-২০১৮’ এর শুভ উদ্বোধন করা হয়েছে। মহান একুশ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে এ মেলার আয়োজন করা হয়েছে।

মেলার প্রথম দিনেই ক্রেতাদর্শকদের পদচারণায় কানায় কানায় ভরে উঠেছিলো মেলা প্রাঙ্গণ। ঢাকার বাইরে উত্তরাঞ্চলের বৃহৎ এ বইমেলা শুক্রবার রাতে উদ্বোধন করা হয়।

প্রধান অতিথি হিসেবে ফিতাকেটে মেলা উদ্বোধন করেন বাংলাদেশ সরকারের মাননীয় ভূমি মন্ত্রী ও পাবনা জেলা আওয়ামী লীগের সভাপতি মো. শামসুর রহমান শরীফ এমপি।

উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন ঈশ্বরদী উপজেলা নির্বাহী কর্মকর্তা মোছা: নাছরিন আক্তার, ঈশ্বরদী উপজেলার মুলাডুলি ইউপি চেয়ারম্যান ও একুশে গ্রন্থাগারের উপদেষ্ঠা মো. সেলিম মালিথা, ৬নং গোপালপুর ইউপি চেয়ারম্যান, একুশে গ্রন্থাগারের সভাপতি ও বড়াইগ্রাম উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মো. আব্দুস সালাম খান, একুশে গ্রন্থাগারের সাধারণ সম্পাদক ও বড়াইগ্রাম উপজেলা আওয়ামী লীগের শিক্ষা ও মানবসম্পদ উন্নয়ন বিষয়ক সম্পাদক মো. শামসুর রহমান শাহীন (মাষ্টার), বই মেলা বাস্তবায়ন পরিষদের সভাপতি ও বড়াইগ্রাম উপজেলা যুবলীগের আহব্বায়ক মো. জুলফিকার মতিনের সভাপতিত্বে ও মো. ফারুক হোসেন এর সঞ্চালনায় এসময় আরো বক্তব্য রাখেন রাজাপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও বড়াইগ্রাম উপজেলা আওয়ামী লীগের তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক মো. আশরাফুল ইসলাম স্বপন, প্রভাষক কে.এম কল্লোল হোসেন প্রমূখ।

ছোট বড় প্রায় ৫০ টি স্টলে বিভিন্ন লেখকের বই ক্রেতাদের সহজেই স্টল মুখি করছে। এছাড়া বই মেলার পাশাপাশি ফার্ণিচার মেলাও সৌখিন মহিলাদের আকর্ষণের অন্যতম বিষয় হয়ে উঠেছে।

আগামি ২১শে ফেব্রুয়ারি রাতে আলোচনা, পুরস্কার বিতরণী ও সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্যদিয়ে মেলার সমাপ্তি ঘোষণা করা হবে। সমাপ্তি অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন সাবেক প্রতিমন্ত্রী, স্থানীয় সংসদ সদস্য ও নাটোর জেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যাপক মো. আব্দুল কুদ্দুস এমপি।

 

ভালো লাগলে নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2014 VisionBangla24.Com
Desing & Developed BY ThemesBazar.Com