বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪, ০৪:৫৩ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
নওগাঁর মান্দায় নিয়ম-বহির্ভূত রেজুলেশন ছাড়াই উপজেলার একটি প্রাথমিক স্কুলের টিন বিক্রির অভিযোগ আর্তনাদ করা সেই পরিবারের পাসে IGNITE THE NATION ঘূর্ণিঝড় রেমালের তান্ডবে ক্ষতিগ্রস্ত শরণখোলা ও সুন্দরবন নওগাঁর শৈলগাছী ইউনিয়ন পরিষদের ২০২০০৪-২০২৫ অর্থবছরের উন্মুক্ত বাজেট ঘোষণা নরসিংদী মেহেরপাড়া ইউনিয়ন পরিষদের সাবেক ইউপি চেয়ারম্যানকে কুপিয়ে হত্যা কালাইয়ে সহিদুল হত্যা মামলায় দশজনের যাবজ্জীবন আশুলিয়ায় ভুয়া ডিবি পুলিশ পরিচয় দানকারীকে আটক করেছে আশুলিয়া থানা পুলিশ আকাশে মেঘ জমলেই থাকছে না বিদ্যুৎ, অতিষ্ঠ গ্রাহকরা কোটচাঁদপরে বৃদ্ধের আয়ের উৎস মুদি দোকান পুড়ে ছাই সেপটিক ট্যাংক থেকে এমপি আনারের মরদেহের ‘খণ্ডিত অংশ’ উদ্ধার
প্রশ্ন ফাঁসকারীকে গুলি করে হত্যা করা উচিত

প্রশ্ন ফাঁসকারীকে গুলি করে হত্যা করা উচিত

টাঙ্গাইলের মওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. আলাউদ্দিন বলেছেন, যারা প্রশ্নপত্র ফাঁস করে জাতি ধ্বংস করছেন, তাদের প্রকাশ্যে গুলি করে হত্যা করা উচিত।

বৃহস্পতিবার পাবলিক পরীক্ষাসহ সব ধরনের পরীক্ষায় অব্যাহত প্রশ্নপত্র ফাঁস নিয়ে সমালোচনার মধ্যে এক অনুষ্ঠানে তিনি একথা বলেন।

মূলত গাজীপুরের কালিয়াকৈর উপজেলার বিনোদন পার্ক সোহাগপল্লীতে মওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্বদ্যিালয়ের অফিসার্স অ্যাসোসিয়েশনের সদস্যরা বনভোজনে আসেন। সেখানে সাংবাদিকদের সঙ্গে বিভিন্ন বিষয়ে আলাপ করেন ভিসি অধ্যাপক ড. আলাউদ্দিন।

এ সময় তিনি পাবলিক পরীক্ষায় প্রশ্নপত্র ফাঁস রোধে সংশ্লিষ্ট সবাইকে মানসিক সচেতনতা বাড়ানোর ওপর গুরুত্বারোপ করেন।

প্রশ্ন ফাঁসে জড়িতদের শাস্তির আওতায় আনার দাবি জানিয়ে অধ্যাপক আলাউদ্দিন বলেন, যারা প্রশ্নপত্র ফাঁস করছেন তাদের ধরা যাবে না, আমি বিশ্বাস করি না। সবাই মিলে চেষ্টা করলে অপরাধীকে অবশ্যই ধরতে পারব।

তিনি বলেন, আইন অনুযায়ী প্রশ্ন ফাঁসকারীদের সর্বোচ্চ শাস্তি, আমি মনে করি তাদের প্রকাশ্যে গুলি করে মারা উচিত। কারণ, তারা এই অপরাধের মাধ্যমে গোটা জাতি, আমাদের ভবিষ্যত প্রজন্মকে হত্যা করছে।

ভিসি প্রশ্নপত্র ফাঁস বন্ধে প্রশাসন, মন্ত্রণালয় থেকে শুরু করে সংশ্লিষ্ট সবাইকে সততা এবং নৈতিকতার সঙ্গে দায়িত্ব পালনেরও আহ্বান জানান।

অধ্যাপক আলাউদ্দিন আরো বলেন, সততা এবং নৈতিকতা না থাকলে আইন দিয়ে কোনো অপরাধ দমন করা সম্ভব নয়। পৃথিবীতে এমন নজির নেই। মার্কিন প্রেসিডেন্ট আব্রাহাম লিংকন থেকে জন এফ কেনেডি, তাদেরকেও হত্যা করা হয়েছে। অথচ তারা সার্বক্ষণিক নিরাপত্তার চাদরে থাকতেন। ভারতের ইন্ধিরা গান্ধীকে হত্যা করেছেন তার দেহরক্ষীরা। এজন্য সবার আগে আমাদের সৎ এবং নৈতিক একজন মানুষ হয়ে গড়ে ওঠা দরকার।

বিশ্বদ্যিালয়ের শিক্ষক সমিতিরি সভাপতি অধ্যাপক ড. শাহীন উদ্দিন, অফিসার্স অ্যাসোসিয়েশনের সফিকুল ইসলাম মজনু, সাধারণ সম্পাদক সাদিক আল হারুণ, সহকারী রেজিস্ট্রার দেওয়ান আলম সারওয়ার এ সময় উপস্থিত ছিলেন।

ভালো লাগলে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2011 VisionBangla24.Com
Desing & Developed BY ThemesBazar.Com