সোমবার, ০৩ মে ২০২১, ০৪:০৩ অপরাহ্ন

বদলী আদেশে না পাওয়ায় বরিশালে আসেননি সেই ম্যাজিস্ট্রেট

বদলী আদেশে না পাওয়ায় বরিশালে আসেননি সেই ম্যাজিস্ট্রেট

বরিশাল প্রতিনিধিঃ নারী চিকিৎসকের সঙ্গে বিতর্কে জড়ানো সেই নির্বাহী ম্যাজিস্ট্রেট শেখ মো. মামুনুর রশী কে বরিশাল বিভাগে বদলি আদেশের পর রবিবার (২৫ এপ্রিল) প্রথম কার্যদিবসে যোগ দিতে পারেননি তিনি। আর কবে নাগাদ বরিশালে যোগদান করবেন তাও নিশ্চিত করতে পারেনি বরিশালের অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) মো. আব্দুর রাজ্জাক। তবে ঢাকা জেলা প্রশাসন থেকে রিলিজ দেয়ার পর অবশ্যই নিয়মানুযায়ী বরিশালে যোগদান করবেন বলে জানিয়েছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট শেখ মো. মামুনুর রশীদ। ঢাকা জেলা প্রশাসনের সহকারী কমিশনার হিসেবে দায়িত্ব পালন করছিলেন তিনি।
গত ১৮ এপ্রিল ‘লকডাউনের’ পঞ্চম দিনে রাজধানীর এলিফ্যান্ট রোডে মুভমেন্ট পাস নিয়ে বাগবিত-ায় জড়ান চিকিৎসক বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপক ডা. সাঈদা শওকত, ম্যাজিস্ট্রেট মামুনুর রশীদ ও পুলিশ কর্মকর্তা। চেকপোস্টে পুলিশ সদস্যরা ডা. জেনির কাছে তার আইডি কার্ড দেখতে চান। সঙ্গে আইডি কার্ড আনেননি বলে জানান ওই চিকিৎসক। এরপর তার কাছে মুভমেন্ট পাস দেখতে চাওয়া হয়। তখন চিকিৎসক জেনি জানতে চান, ডাক্তারের মুভমেন্ট পাস লাগে? এরপর জেনি তার গাড়িতে বিএসএমএমইউর স্টিকার ও হাসপাতাল থেকে পাওয়া তার লিখিত পাস দেখান। এরপরও পুলিশ তার কাছে আইডি কার্ড দেখতে চায়। পরে তাদের মধ্যে বাগবিত-া হয়। এ সংক্রান্ত একটি ভিডিও কিপ সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়। ওই ঘটনার পর চিকিৎসকদের শীর্ষ সংগঠন বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশন (বিএমএ) ও বাংলাদেশ পুলিশ সার্ভিস অ্যাসোসিয়েশন পাল্টাপাল্টি বিবৃতি দেয়। চিকিৎসকের দাবি, তাকে ইচ্ছা করে হয়রানি করা হয়েছে। তার গাড়িতে লকডাউনের সময় হাসপাতালে কাজ করার আদেশনামা ছিল, পরনে অ্যাপ্রন ছিল এবং গাড়িতে হাসপাতালের স্টিকার লাগানো ছিল। আর পুলিশের দাবি, চিকিৎসক জেনি নির্বাহী ম্যাজিস্ট্রেট ও পুলিশকে ‘তুই’ বলে সম্বোধন করে গালি দিয়েছেন।
এরপর গত বৃহস্পতিবার (২২ এপ্রিল) সেই নির্বাহী ম্যাজিস্ট্রেটকে বরিশাল বিভাগীয় কমিশনার কার্যালয়ে বদলী করা হয়। এ বিষয়ে জনপ্রশাসন মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ সচিব শেখ ইউসুফ হারুন গণমাধ্যমকে জানান, ‘স্বাভাবিক প্রক্রিয়ায় তাকে বদলি করা হয়েছে। তার বদলির বিষয়টি আগে থেকেই প্রক্রিয়াধীন ছিল।’
এ বিষয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট শেখ মো. মামুনুর রশীদ মুঠোফোনে জানান, এখনো তার বদলী আদেশের কপি হাতে পাননি। তাছাড়া ঢাকা জেলা প্রশাসনের প থেকে তাকে রিলিজ দেয়ার পর অবশ্যই নিয়মানুযায়ী তিনি বরিশালে যোগদান করবেন।

ভালো লাগলে নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2014 VisionBangla24.Com
Desing & Developed BY ThemesBazar.Com