শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৬:৩৯ অপরাহ্ন

সুযোগ পেয়েও পাকিস্তানকে হারাতে পারল না জিম্বাবুয়ে

সুযোগ পেয়েও পাকিস্তানকে হারাতে পারল না জিম্বাবুয়ে

ক্রীড়া ডেস্ক: সিরিজের দ্বিতীয় ম্যাচে দারুণ জয় পেয়ে জিম্বাবুয়ে দলে ছড়িয়ে পড়েছিল আত্মবিশ্বাস। আজ শেষ টি-টোয়েন্টিতে তারা জয়ের কাছে চলে গিয়েছিল। কিন্তু শেষ পর্যন্ত পাকিস্তান ২৪ রানে হারিয়েছে জিম্বাবুয়েকে। ফলে তিন ম্যাচের সিরিজ ২-১ ব্যবধানে জিতল বাবর আজমের দল। আগামী ২৯ এপ্রিল থেকে মাঠে গড়াবে দুই ম্যাচের টেস্ট সিরিজ।

হারারে স্পোর্টস ক্লাব মাঠে টস জিতে প্রথমে ব্যাটিং করতে নামে পাকিস্তান। ওপেনার মোহাম্মদ রিজওয়ান ও অধিনায়ক বাবর আজমের জোড়া হাফ-সেঞ্চুরিতে ২০ ওভারে সফরকারীদের সংগ্রহ দাঁড়ায় ৩ উইকেটে ১৬৫ রান। ৬০ বল খেলে ৫টি চার ও ৩টি ছক্কায় অপরাজিত ৯১ রান করেন রিজওয়ান। ৪৬ বলে ৫২ রান করেন বাবর। তার ইনিংসে ৫টি চার ছিল। এছাড়া আরেক ওপেনার শারজিল খান ১৮ রান করেন। জিম্বাবুয়ের লুক জংবে নেন ৩৭ রানে ৩ উইকেট।

১৬৬ রানের জবাবে শুরুটা দারুন ছিল জিম্বাবুয়ের। ওপেনার ওয়েসলি মাধভেরে ও তাদিওয়ানাশি মারুমানির ব্যাটিং দৃঢ়তায় ১৩ ওভারে ১ উইকেট হারিয়ে তারা ১০১ রান তুলে ফেলে। তবে দলীয় ১০২ রানে মারুমানি আউটের পর স্বাগতিকরা চাপে পড়ে যায়।  পরের দিকের ব্যাটসম্যানরা দ্রুত রান তুলতে না পারায় ২০ ওভারে ৭ উইকেটে ১৪১ রানের বেশি করতে পারেনি জিম্বাবুয়ে দল। মাধভেরে সর্বোচ্চ ৫৯ ও মারুমানি ৩৫ রান করেন। পাকিস্তানের পেসার হাসান আলি ১৮ রানে ৪ উইকেট নিয়ে ম্যাচ সেরা হন।

ভালো লাগলে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2011 VisionBangla24.Com
Desing & Developed BY ThemesBazar.Com