শনিবার, ০৮ মে ২০২১, ০২:৪৯ অপরাহ্ন

রাজধানীর মোহাম্মদপুর এবং আদাবর এলাকায় র‌্যাব-২ এর পৃথক অভিযানে বালু ও পিয়াঁজের ট্রাক থেকে ৭৩০ বোতল ফেন্সিডিল ও ২৭৫ গ্রাম হেরোইন উদ্ধারসহ ০২ জন মাদক কারবারী গ্রেফতার

রাজধানীর মোহাম্মদপুর এবং আদাবর এলাকায় র‌্যাব-২ এর পৃথক অভিযানে বালু ও পিয়াঁজের ট্রাক থেকে ৭৩০ বোতল ফেন্সিডিল ও ২৭৫ গ্রাম হেরোইন উদ্ধারসহ ০২ জন মাদক কারবারী গ্রেফতার

ভিশন বাংলা ডেস্ক: সমাজে মাদকের ভয়াল থাবার বিস্তার রোধকল্পে মাদক বিরোধী অভিযানে অন্যান্য আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পাশাপাশি র‌্যাব নিয়মিত আভিযানিক কার্যক্রমের মাধ্যমে মাদকের চোরাচালান, চোরাকারবারী, চোরাচালানের রুট, মাদকস্পট, মাদকদ্রব্য মজুদকারী ও বাজারজাতকারীদের চিহ্নিত করে তাদের গ্রেফতারসহ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করে যাচ্ছে। র‌্যাব-২ সব সময়ই মাদকের বিরুদ্ধে বলিষ্ঠ অবদান রেখে চলেছে।

মাদকের একটি বড় চালান গাবতলী বেড়িবাধ রোড হয়ে মোহাম্মদপুর দিয়ে রাজধানীতে প্রবেশ করবে এমন গোপন তথ্যের ভিত্তিতে র‌্যাব-২ এর একটি আভিযানিক দল ২৮/০৪/২০২১ ইং তারিখ ২৩.৩০ ঘটিকায় রাজধানীর মোহাম্মদপুর থানাধীন গ্রিন ভিউ হাউজিং, বেড়ীবাধ চার রাস্তার মোড় এলাকায় বিশেষ চেকপোষ্ট স্থাপন করে তল্লাশীকালে আন্তঃ জেলা মাদক কারবারী চক্রের সদস্য ক। মোঃ ওয়াসিম (২৪), পিতা- মোঃ আব্দুল মাজেদ, বগুড়া’কে বালু’র ট্রাকে লুকিয়ে আনা ৭৩০ বোতল ফেন্সিডিলসহ গ্রেফতার করে। প্রাথমিক অনুসন্ধান ও জিজ্ঞাসাবাদে জানা যায়, সে দীর্ঘ দিন ধরেই মাদক ব্যবসার সাথে জড়িত এবং ট্রাক ড্রাইভারের ছদ্মবেশে একজন মাদক কারবারী। সে মূলত মাদকের চাহিদা অনুযায়ী পাশর্^বর্তী দেশ ভারত থেকে চোরাই পথে এই ফেন্সিডিল সংগ্রহ করে রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে সরবরাহ করে থাকে। আইনশৃঙ্খলা বাহিনীর নজর এড়াতে এই মাদক কারবারী সবসময় নতুন নতুন পদ্ধতি অবলম্বন করত বলে জানায়।

৩।    একই দিন সকাল ০৮:০৫ ঘটিকায় র‌্যাব-২ এর আরো একটি আভিযানিক দল রাজধানীর আদাবর থানাধীন বেড়িবাধ রোড এলাকায় অভিযান পরিচালনা করে আন্তঃ জেলা মাদক কারবারী চক্রের সদস্য মোঃ আসমাউল হক (২৪), পিতা-মৃত মোশারফ হোসেন, চাঁপাইনবাবগঞ্জ’কে ২৫ লক্ষ টাকা মূল্যের ২৭৫ গ্রাম হেরোইনসহ গ্রেফতার করে। প্রাথমিক অনুসন্ধান ও জিজ্ঞাসাবাদে জানা যায়, সে দীর্ঘ দিন ধরে দেশের বিভিন্ন এলাকা হতে মাদক বহন করে নিয়ে আসে এবং তা রাজধানীর বিভিন্ন মাদক কারবারীদের নিকট হস্তান্তর করে। তাদের অন্যান্য সহযোগীরা অবৈধভাবে চোরাচালানের মাধ্যমে হেরোইন দেশে নিয়ে আসে এবং আইন-শৃংখলা বাহিনীর চোখ এড়িয়ে দেশের অভ্যন্তরে বিভিন্ন স্থানে হেরোইন পৌঁছানোর জন্য পণ্যবাহী গাড়ী ব্যবহারের কৌশল অবলম্বন করে থাকে বলে জানায়।

৪।    ধৃত আসামীদের জিজ্ঞাসাবাদে গুরুত্বপূর্ণ তথ্য যাচাই বাছাই করে ভবিষ্যতে র‌্যাব-২ এ ধরনের মাদক বিরোধী অভিযান অব্যাহত থাকবে।

-বিপ্তপ্তি

ভালো লাগলে নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2014 VisionBangla24.Com
Desing & Developed BY ThemesBazar.Com