সোমবার, ৩০ জানুয়ারী ২০২৩, ১২:০০ অপরাহ্ন

পারফিউমের গন্ধ ধরে রাখার উপায়

পারফিউমের গন্ধ ধরে রাখার উপায়

পারফিউমের গন্ধ ধরে রাখবেন কিভাবে

বান্ধবীর সাথে দেখা করতে যাওয়া শুরু করে এমনকি মোড়ের দোকানে চা খেতে যাওয়ার সময়ও অনেকে হালকা করে মেখে যান পারফিউম। কিন্তু বিপত্তিটা হয় তখনই যখন ঘণ্টাখানেক পরই ঘামের গন্ধ এসে দখল করে পারফিউমের জায়গা। পারফিউমের গন্ধ দীর্ঘক্ষণ টিকিয়ে রাখার জন্য কি কি করা যেতে পারে চলুন দেখি।

* সাইট্রাস যুক্ত পারফিউম পছন্দ? কিন্তু বেশিক্ষণ টিকবে না এই ভয়ে দিতে পারছেন না? ভয় নেই। এটার সাথে অন্য একটি পারফিউম মেরে দিন। দেখবেন সুগন্ধ টিকে থাকবে অনেকক্ষণ।

* শরীরে মাখার সাথে সাথে পারফিউম মেখে নিতে পারেন কাপড়ের নানা প্রান্তেও। সারাদিন সুগন্ধে মাতোয়ারা হয়ে থাকবেন। তবে পারফিউম একবার কাপড়ে লাগলে আর উঠতে চায় না। সেক্ষেত্রে স্কার্ফ কিংবা কম পড়েন এরকম কোনো শার্টে ব্যবহার করতে পারেন।

* পারফিউমের গন্ধ টেকাতে আপনার শরীরে পালস পয়েন্ট যেমন কবজি, গলা, কনুইয়ের ভেতরের অংশ, কান ও হাঁটুর পেছনে লাগাতে পারেন।

* পারফিউম মাখার পূর্বে যেখানে লাগাবেন সেই জায়গাটিতে অল্প করে গন্ধহীন লোশন মেখে নিন। মানুষের ত্বক প্রাকৃতিকভাবেই তৈলাক্ত এবং এটি শোষণ ক্ষমতা ও তেমন নেই। তাই লোশন লাগিয়ে এর উপর পারফিউম লাগালে সুগন্ধ থাকবে বেশিক্ষণ।

* একেক রকম সুগন্ধি টিকে থাকে একেক সময়। সাইট্রাসযুক্ত পারফিউম দ্রুতগতিতে মিলিয়ে যায় অপরদিকে ফ্লোরাল এবং স্পাইস পারফিউম টিকে থাকে অনেকক্ষণ। ভ্যানিলা, মাস্ক এবং কাঠের বেজ নোট যুক্ত পারফিউম কিনুন।

* গোসলের পর ব্যবহারের জন্য অনেকেই পারফিউম বাথরুমে রাখেন। কিন্তু আলো জ্বালালে, স্নান করলে গরম বাষ্পে সুগন্ধ নষ্ট হয়ে যায়। অন্ধকার, ঠাণ্ডা, শুকনো জায়গায় পারফিউম রাখুন। এতে সুগন্ধ টিকে থাকবে অনেকক্ষণ।

এতো সতর্কতার পর ও পারফিউমের গন্ধ মিশে যেতে পারে। কি আর করার। সব ঝামেলা এড়াতে সাথে রাখুন পারফিউমের ছোট্ট একটি বোতল। অফিস থেকে বের হওয়ার আগে অথবা বিয়ের অনুষ্ঠানে পৌঁছেই মেখে নিন একটু।

ভালো লাগলে নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2014 VisionBangla24.Com
Desing & Developed BY ThemesBazar.Com