রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ০৩:০৭ পূর্বাহ্ন

লিগ ওয়ানে মেসির মুখোমুখি আরেক ‘মেসি’!

লিগ ওয়ানে মেসির মুখোমুখি আরেক ‘মেসি’!

ক্রীড়া ডেস্ক: ফরাসি ‘লিগ ওয়ান’ লিওনেল মেসিকে আগেই পেয়ে গিয়েছিল। সেই ফরাসি লিগেই গন্তব্য হলো আরেক ‘মেসি’-র। আল্পসের দেশ সুইজারল্যান্ডে ‘আলপাইন মেসি’ নামে পরিচিত সাবেক লিভারপুল তারকা জেরদ্রান শাকিরিকে দলে টেনেছে পিএসজির প্রতিদ্বন্দ্বী লিওঁ।

লিওঁকে ৬০ কোটি টাকা খরচ করতে হয়েছে লিভারপুল ফরোয়ার্ডকে দলে টানতে। তবে বিভিন্ন শর্ত পূরণ করলে আরও অর্থ গুনতে হবে ফরাসি দলটিকে। মূলত চলতি মৌসুমেই দল ছেড়ে বার্সেলোনায় পাড়ি জমানো মেম্ফিস ডিপাইয়ের শূন্যতা পূরণেই এই পদক্ষেপ নিয়েছে লিওঁ।

তিন বছরের চুক্তিতে নতুন গন্তব্যে গিয়েছেন এই উইঙ্গার। এর আগে ২০১৮ সালে স্টোক সিটি থেকে লিভারপুলে যোগ দেন শাকিরি। সাদিও মানে, মোহামেদ সালাহ, আর রবার্তো ফিরমিনোদের নিয়ে গড়া আক্রমণভাগে খুব একটা সুযোগও পাননি তিনি। ৬৩ ম্যাচ খেলার সুযোগ পেয়েছেন, করেছেন মাত্র ৮ গোল।

এবার তিনিই পাড়ি জমিয়েছেন মেসিদের প্রতিপক্ষ ডেরায়। এর আগে মেসির দলের মুখোমুখি বেশ ক’বারই হয়েছেন ‘আলপাইন মেসি’। ২০১৪ বিশ্বকাপের শেষ ষোলয় মেসির আর্জেন্টিনার কাছে হেরেই বিদায় নিয়েছিল তার সুইজারল্যান্ড। আর ২০১৯ সালের চ্যাম্পিয়ন্স লিগ সেমিফাইনালে মেসির বার্সেলোনার কাছে ৩-০ গোলে হেরেও পরের লেগে ৪-০ গোলে জিতেছিল তার লিভারপুল।

লিওনেল আর আলপাইন, দুই ‘মেসির’ লড়াইয়ে এবার শেষ হাসি হাসবেন কে? এর প্রথম কিস্তির জন্য আপনাকে অপেক্ষা করতে হবে অন্তত এক মাস। আগামী ২০ সেপ্টেম্বর নিজেদের মাঠে ‘আলপাইন মেসি’ শাকিরির দল লিওঁ আতিথ্য নেবে পিএসজির। ফিরতি লেগের ম্যাচে আগামী ৯ জানুয়ারি নিজেদের ডেরায় পিএসজির বিপক্ষে খেলবে দলটি।

ভালো লাগলে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2011 VisionBangla24.Com
Desing & Developed BY ThemesBazar.Com