শুক্রবার, ০৩ ডিসেম্বর ২০২১, ০১:২০ পূর্বাহ্ন

শিক্ষার্থীদের সাহিত্য-সংস্কৃতি চর্চায় উৎসাহী করতে হবে: সমাজকল্যাণমন্ত্রী

শিক্ষার্থীদের সাহিত্য-সংস্কৃতি চর্চায় উৎসাহী করতে হবে: সমাজকল্যাণমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক:  সমাজকল্যাণ মন্ত্রী নুরুজ্জামান আহমেদ এমপি বলেছেন, শিক্ষার্থীদের সাহিত্য-সংস্কৃতি চর্চায় উৎসাহী করতে হবে। লেখাপড়ার পাশাপাশি সংস্কৃতির চর্চা করলে তাদের জ্ঞান ও মননশীলতার বিকাশ ঘটবে।

মন্ত্রী শুক্রবার (১২ নভেম্বর) রংপুর কারমাইকেল কলেজের ১০৫তম বর্ষপূর্তি উদযাপন উপলক্ষে কলেজ মাঠে  আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

কারমাইকেল কলেজের সাবেক ছাত্র সমিতির সভাপতি জাহাঙ্গীর আলমের (অতিরিক্ত সচিব) সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিরোধী দলীয় চিফ হুইপ মসিউর রহমান রাঙ্গা এমপি, সুপ্রিম কোর্টের (হাইকোর্ট বিভাগ) বিচারপতি এম এনায়েতুর রহিম, রংপুর সিটি কর্পোরেশনের মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা ও কারমাইকেল কলেজ অধ্যক্ষ প্রফেসর ড. মো. আমজাদ হোসেন।

মন্ত্রী ছাত্রজীবনের স্মৃতি রোমন্থন করে বর্তমান ছাত্র-ছাত্রীদের উদ্দেশ্য বলেন, সাবেক ও বর্তমান শিক্ষার্থীদের এ মিলনমেলা থেকে নতুন আত্মপ্রত্যয়ে উজ্জীবিত হয়ে জ্ঞান অর্জন করে মানুষের মত মানুষ হয়ে দেশের সেবা করতে হবে। পুঁথিগত বিদ্যার পাশাপাশি সাহিত্য ও সংস্কৃতির চর্চা করতে হবে।

১৯৭৫ সালে বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যার নৃশংস ঘটনার উল্লেখ করে নুরুজ্জামান আহমেদ বলেন, ইতিহাসের জঘন্যতম হত্যাকাণ্ডের পর স্বাধীনতা বিরোধী শক্তি স্বাধীনতার চেতনাকে ভুলুন্ঠিত করে দেশকে পাকিস্তান বানানোর ষড়যন্ত্র করেছিলো। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সকল ষড়যন্ত্রকে প্রতিহত করে এক সময়ের অচেনা বাংলাদেশকে বিশ্বের দরবারে উন্নয়নের রোল মডেল হিসেবে পরিণত করেছেন। এ উন্নয়নের ধারা অব্যাহত রাখতে হবে।

ভালো লাগলে নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2014 VisionBangla24.Com
Desing & Developed BY ThemesBazar.Com