বুধবার, ১৮ মে ২০২২, ০১:১৩ অপরাহ্ন

ক্রীড়া দুনিয়াকে চমকে দিয়ে টেনিসের শীর্ষ তারকা বার্টির অবসর

ক্রীড়া দুনিয়াকে চমকে দিয়ে টেনিসের শীর্ষ তারকা বার্টির অবসর

স্পোর্টস ডেস্ক:

মাত্র ২৫ বছর বয়সে আন্তর্জাতিক টেনিস থেকে অবসরের ঘোষণা দিয়েছেন বিশ্বের এক নম্বর নারী টেনিস তারকা অ্যাশলে বার্টি। বুধবার সামাজিক যোগাযোগ মাধ্যমে নিজের জীবনের অন্যান্য স্বপ্ন পূরণের লক্ষ্যে এ সিদ্ধান্ত নিয়েছেন বলে জানান অস্ট্রেলীয় টেনিস তারকা। ওয়ার্ল্ড টেনিস অ্যাসোসিয়েশন (ডব্লিউটিএ) অফিসিয়াল ওয়েবসাইট বার্টির অবসরের বিষয়টি নিশ্চিত করেছে।

এক ভিডিওবার্তায় বার্টি বলেছেন, আমি খুবই খুশি এবং পুরোপুরি প্রস্তুত আছি। আমার হূদয়ের বর্তমান পরিস্থিতিতে একজন মানুষ হিসেবে আমি জানি, এটিই যথাযথ সিদ্ধান্ত। ২০১৯ সালের ফ্রেঞ্চ ওপেনের মাধ্যমে ক্যারিয়ারের প্রথম গ্র্যান্ড স্লাম জিতেছিলেন বার্টি। এরপর থেকে এখন পর্যন্ত র্যাং কিংয়ের এক নম্বরেই রয়েছেন তিনি। সবশেষ গত বছরের উইম্বলডন শিরোপাও উঠেছিল তার হাতে।

চলতি বছরের জানুয়ারিতে ৪৪ বছরের মধ্যে প্রথমবারের মতো অস্ট্রেলিয়ান খেলোয়াড় হিসেবে ঘরের মাঠের অস্ট্রেলিয়ান ওপেন জেতেন বার্টি। এখনো খেলে যাওয়া টেনিস তারকাদের মধ্যে বার্টি ছাড়া শুধুমাত্র সেরেনা উইলিয়ামস ক্লে গ্রাস এবং হার্ড কোর্টে গ্র্যান্ড স্লাম জিতেছেন।

ভিডিওবার্তায় বার্টি আরো বলেন, আমি নিশ্চিত ছিলাম না কীভাবে এ খবরটি জানাব। তাই আমি আমার বন্ধুকে জিজ্ঞেস করি এ বিষয়ে। আমি এই খেলাটির সবার কাছে কৃতজ্ঞ, সবাই যেভাবে আমাকে সমর্থন করেছেন।

অস্ট্রেলিয়ান ওপেন জেতার পর বার্টিকে রীতিমতো জাতীয় বীর হিসেবে আখ্যায়িত করা হয়। তাকে দেখে টেনিসে আগ্রহী হয় অস্ট্রেলিয়ার শিশুরা। গত বছরের চেয়ে প্রায় ৩০ শতাংশ বেড়ে গেছে টেনিস শিখতে চাওয়া শিশুদের সংখ্যা। যেখানে মেয়েদের আধিক্য চোখে পড়ার মতো।

ডব্লিউটিএ চেয়ারম্যান স্টিভ সাইমন এক বিবৃতিতে বলেছেন, বার্টি শীর্ষস্থানে উঠে নিজেকে প্রমাণ করেছে। স্পষ্টভাবেই নিজেকে চ্যাম্পিয়ন হিসেবে প্রতিষ্ঠিত করেছে। আমরা অ্যাশের জন্য শুভ কামনা জানাই। তিনি জীবনের নতুন অধ্যায়ের সঙ্গে টেনিসের একজন অসাধারণ দূত হয়ে থাকবেন। আমরা তাকে মিস করবো।

ভালো লাগলে নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2014 VisionBangla24.Com
Desing & Developed BY ThemesBazar.Com