শনিবার, ২০ Jul ২০২৪, ০৫:৪৭ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
শেখ এশিয়া লিমিটেডের জায়গা-জমির কিছু অংশ জোর পূর্বক দখল করার প্রতিবাদে সংবাদ সম্মেলন বেনজীর দোষী সাব্যস্ত হলে দেশে ফিরতেই হবে: কাদের কথা, কবিতা,সংগীত ও নৃত্যে রবীন্দ্র -নজরুল জয়ন্তী ১৪৩১ উদযাপন ডেঙ্গু : মে মাসে ১১ জনের মৃত্যু, হাসপাতালে ৬৪৪ প্রধানমন্ত্রীর উপ-প্রেস সচিব হতে পারে আওয়ামী লীগের ত্যাগী নেতা ফখরুল ইসলাম প্রিন্স নওগাঁর মান্দায় নিয়ম-বহির্ভূত রেজুলেশন ছাড়াই উপজেলার একটি প্রাথমিক স্কুলের টিন বিক্রির অভিযোগ আর্তনাদ করা সেই পরিবারের পাসে IGNITE THE NATION ঘূর্ণিঝড় রেমালের তান্ডবে ক্ষতিগ্রস্ত শরণখোলা ও সুন্দরবন নওগাঁর শৈলগাছী ইউনিয়ন পরিষদের ২০২০০৪-২০২৫ অর্থবছরের উন্মুক্ত বাজেট ঘোষণা নরসিংদী মেহেরপাড়া ইউনিয়ন পরিষদের সাবেক ইউপি চেয়ারম্যানকে কুপিয়ে হত্যা
স্মার্ট রাজনীতিতে দেশের স্বার্থ সবচাইতে আগে প্রাধান্য পাবে: শিক্ষামন্ত্রী

স্মার্ট রাজনীতিতে দেশের স্বার্থ সবচাইতে আগে প্রাধান্য পাবে: শিক্ষামন্ত্রী

নিজস্ব প্রতিবেদক : শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এমপি বলেছেন, প্রযুক্তির ব্যবহার একেবারে প্রত্যন্ত অঞ্চলেও হচ্ছে। আমাদের যাতায়াত ও বিদ্যুৎ ব্যবস্থা অনেক উন্নত হয়েছে। দেশের প্রতিটি ঘরে ঘরে বিদ্যুৎ, প্রতিটি মানুষের হাতে হাতে মোবাইল। সত্যিই আমরা স্মার্ট বাংলাদেশের দিকে যাত্রা শুরু করেছি। তবে স্মার্ট বাংলাদেশের যাত্রায় আমরা মনিকরি, রাজনীতিকেও স্মার্ট হতে হবে। যেখানে প্রত্যেক রাজনৈতিক দল দেশের স্বার্থটাকে সবচাইতে আগে প্রাধান্য দিয়ে কাজ করতে হবে। মানুষ ও দেশ এটিই সবার আগে এবং সেখানে মিথ্যাচার, অপপ্রচার, মানুষকে বিভ্রান্ত করা, মানুষকে পুড়িয়ে মারা এগুলো কখনো স্মার্ট বাংলাদেশের স্মার্ট রাজনীতির অংশ হতে পারে না। মৌলবাদ, সাম্প্রদায়িকতা, ধর্মের ভিত্তিতে মানুষে মানুষে ভেদাভেদ করা এবং কোন মানুষ না খেয়ে থাকবে, অন্যেরা অর্থ বিত্তের পাহাড় গড়ে তুলবে, স্মার্ট রাজনীতি এগুলো হতে দেবে না।

এখনো অনেক শিক্ষার্থীর হাতে পাঠ্যবই পৌঁছায়নি। এ বিষয়ে প্রশ্ন করা হলে জবাবে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, যদি কোথাও পাঠ্যবই পৌঁছতে দেরি হয়ে থাকে, সে বিষয়ে খতিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে। তাছাড়া ওয়েবসাইটে প্রতিটি বই দেওয়া আছে। শিক্ষকরা তা থেকেও পড়াতে পারেন।

শুক্রবার (৩ ফেব্রুয়ারি) সকালে সকালে চাঁদপুর সার্কিট হাউজে উপস্থিত সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন শিক্ষামন্ত্রী।

মন্ত্রী আরো বলেন, বঙ্গবন্ধু সোনার বাংলা গড়েছেন। তার কন্যা শেখ হাসিনা ডিজিটাল বাংলাদেশ বির্নিমাণের পর এখন স্মার্ট বাংলাদেশের পথে আমাদের নিয়ে যাচ্ছেন। আগামী ২০৪১ সালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সেই স্বপ্নের  পুরোপুরি বাস্তবায়ন হবে।

শিক্ষা, রাজনীতি, অর্থনীতি থেকে শুরু করে প্রতিটি ক্ষেত্রে আমাদের স্মার্ট হতে হবে উল্লেখ করে শিক্ষামন্ত্রী আরো বলেন, জ্বালাও-পোড়াও, সন্ত্রাসমূলক কর্মকাণ্ড আর অরাজকতা তৈরি করে স্মার্ট বাংলাদেশ বির্নিমাণ থামিয়ে দেওয়া যাবে না। শুধু তাই নয়, শিশুদের এখন থেকে তাদের মেধা এবং মননে সুন্দর একটি স্মার্ট বাংলাদেশ গড়ার স্বপ্ন দেখাতে হবে। তাই প্রতিটি শিক্ষাক্ষেত্রে  সরকার নানা পরিকল্পনা গ্রহণ করেছে। এক্ষেত্রে শিক্ষামন্ত্রী গণমাধ্যমেরও সহযোগিতা চান।

চাঁদপুর সার্কিট হাউজে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির সঙ্গে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক কামরুল হাসান, পুলিশ সুপার মিলন মাহমুদ, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সানজিদা শাহনাজ, জেলা জজকোর্টের পিপি রনজিত রায় চৌধুরী, আওয়ামী লীগ নেতা তোফাজ্জল হোসেন এসডু পাটোয়ারী, চাঁদপুর প্রেস ক্লাবের সভাপতি এএইচএম আহছানউল্লাহ, সাধারণ সম্পাদক আল ইমরান শোভন প্রমুখ।

ভালো লাগলে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2011 VisionBangla24.Com
Desing & Developed BY ThemesBazar.Com