সোমবার, ২৭ মার্চ ২০২৩, ০৯:৪৯ অপরাহ্ন

ভিশন ইনস্টিটিউট ও ই.হক কোচিং, মিরপুর-১ শাখার বার্ষিক শিক্ষা সফর-২০২৩ অনুষ্ঠিত

ভিশন ইনস্টিটিউট ও ই.হক কোচিং, মিরপুর-১ শাখার বার্ষিক শিক্ষা সফর-২০২৩ অনুষ্ঠিত

নিজস্ব প্রতিনিধি: ভ্রমণ মানুষকে অন্ধকার থেকে বিশাল পৃথিবীর অপার সৌন্দর্যের মধ্যে ঠাঁই দেয়। মানুষের মনকে করে তোলে উদার ও উৎফুল্লতা। এ শিক্ষা জীবনকে দান করে গতিশীলতা। আর সেই ভ্রমণ যদি হয় শিক্ষা লাভের উদ্দেশ্যে তাহলে তো কথাই নেই। শিক্ষা সফরের মাধ্যমে মানুষের অসম্পূর্ণ ও আবদ্ধ জ্ঞান বিকাশ লাভের সুযোগ পায়। শিক্ষা সফর একজন শিক্ষার্থীর শিক্ষা জীবনকে করে আনন্দময় ও পরিপূর্ণ। শিক্ষা সফরের মাধ্যমে শিক্ষার্থীরা সুযোগ পায় নিজের দেশ ও জাতির ইতিহাস, ঐতিহ্য ও সংস্কৃতি তথা নিজের শেকড় সম্পর্কে জানতে।


বই পড়ে যে শিক্ষা অর্জন করা হয় তা পরিপূর্ণ শিক্ষা নয়। শিক্ষার সাথে বাস্তব জ্ঞানের সংমিশ্রণ ঘটাতে পারলেই তা হয়ে উঠে পরিপূর্ণ শিক্ষা। এসব কর্মকান্ডের মধ্যে শিক্ষা সফর অন্যতম। শিক্ষা সফরে গিয়ে শিক্ষার্থীরা শুধু আনন্দ লাভই করে না, বরং ঐতিহাসিক বিভিন্ন বিষয় প্রত্যক্ষ করে এবং সে বিষয়গুলো সম্পর্কে সম্যক জ্ঞান লাভ করে। তাই প্রকৃত ও পূর্ণাঙ্গ শিক্ষা অর্জনের জন্য শিক্ষা সফর অত্যন্ত গুরুত্বপূর্ণ। শিক্ষার্থীদের মেধা বিকাশে দেশের অন্যতম স্বনামধন্য শিক্ষা প্রতিষ্ঠান ভিশন ইনস্টিটিউট ও ই.হক কোচিং, মিরপুর-১ শাখার বার্ষিক শিক্ষা সফর-২০২৩ আনন্দঘন পরিবেশে অনুষ্ঠিত হয়েছে। গত ১১ই মার্চ শনিবার দেশের অন্যতম দর্শণীয় স্থান নবাবগঞ্জের রাজবাড়ী খ্যাত উকিলবাড়িতে এই শিক্ষা সফর অনুষ্ঠিত হয়।


ঐ দিন সকাল ৭ টায় প্রতিষ্ঠানটির শিক্ষক, শিক্ষার্থী, অভিভাবক ও আমন্ত্রিত অতিথিদের নিয়ে মিরপুর-১ থেকে যাত্রা করে এবং সকাল ১০টায় উকিলবাড়ি পৌঁছায়। শিক্ষা প্রতিষ্ঠান সংশ্লিষ্ট সকলের অংশগ্রহণে খেলাধুলা,পুকুরে গোসল, মধ্যাহ্নভোজ, কুইজ, সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরস্কার বিতরণের মাধ্যমে পুরো শিক্ষা সফরটি শিক্ষার্থীদের মাঝে এক আনন্দঘন পরিবেশের সৃষ্টি করে। এত সুন্দর ও প্রাণবন্ত একটি শিক্ষা সফরের আয়োজন করায় শিক্ষার্থীরা প্রতিষ্ঠানটির পরিচালক তুহিন ভূঁইয়ার প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।

ভালো লাগলে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2014 VisionBangla24.Com
Desing & Developed BY ThemesBazar.Com