শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০২:৪০ পূর্বাহ্ন

নাটোরে বীর মুক্তিযোদ্ধাকে প্রাণনাসের ভয় দেখিয়ে ইউপি সদস্য কতৃক জমি দখলের অভিযোগ

নাটোরে বীর মুক্তিযোদ্ধাকে প্রাণনাসের ভয় দেখিয়ে ইউপি সদস্য কতৃক জমি দখলের অভিযোগ

নিজস্ক প্রতিবেদক: নাটোরের বড়াইগ্রাম উপজেলার ৭ নংচান্দাই ইউনিয়নের ১ নং ওয়ার্ডের অধীনে গার্ফা গ্রামের বীর মুক্তিযোদ্ধা ডা: আকবর হোসেনকে হত্যার হুমকি দিয়ে অত্র ওয়াডের বর্তমান মেম্বার মো: ইসরাইলের প্রামনিকের নেতৃত্বে আব্দুল হাই প্রামানিক, মো: তোরাব আলি, ডা. আসাদুজ্জান রন্জুসহ  এলাকার আরো কিছু অসৎ প্রভাবশালী ব্যক্তি ও দলীয় ক্যাডারবাহিনী দেশীয় অস্ত্র-চাপাতি,রামদা,ছুরি লাঠিসহ ফসলি জমির শস্য নষ্ট করে তারা বীজ বপন করে নিজেদের দখলে নেওয়ার চেষ্টা চালাচ্ছে বলে অভিযোগ পাওয়া গেছে। উল্টোদিকে ঘটনার মেম্বারের উপর অতর্কিত হামলার অভিযোগ অভিযোগ উঠেছে মুক্তিযোদ্ধা পরিবারের উপর।

বিষয়টি নিয়ে মুক্তিযোদ্ধা আকবর হোসেনের সাথে কথা বললে তিনি জানান, বর্তমান মেম্বার ইসরাইল গতরাতে আমাকে ফোনে হত্যার হুমকি দেয় এবং জোরপূর্বক আমার নিজস্ব চাষকৃত জমি দখল করার হুমকিও দেয়। আমি বড়াইগ্রাম থানায় জান- মাল রক্ষার আবেদন জানিয়ে অভিযোগ করি এবং সঠিক তদন্ত সাপেক্ষ ব্যবস্থা নেওয়ার অনুরোধ জানায়। এমতাবস্থায় আমি এবং আমার পরিবার চরম আতংকের মধ্যে দিন কাটাচ্ছি ।

এ বিষয়ে বড়াইগ্রাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার সাথে যোগাযোগ করলে তিনি জানান, উভয়পক্ষে শান্তি- শৃঙ্খলা বজায়ে রাখা কথা বলা হয়েছে এবং আগামীকাল রবিবার উভয়পক্ষকে থানায় ডাকা হয়েছে।

জমি দখলের বিষয়ে উক্ত মেম্বার ইসরাইল জানান, একটি কুচক্রী মহল আমাকে সামাজিকভাবে হেয় করতে আমার বিরুদ্ধে মিথ্যা বানোয়াট ও ভিত্তিহীন অভিযোগ করেছে। আমি এই ঘটনার সাথে জড়িত নই। আমার বিরুদ্ধে যে অভিযোগ আনা হয়েছে তা সম্পূর্ণ মিথ্যা। আমি উক্ত ঘটনার তীব্র  প্রতিবাদ জানাচ্ছি। মেম্বার ইসরাইল আরো জানান, উক্ত বিরোধপূর্ন জমির ব্যাপারে আকবর হোসেন আমাকে মীমাংসার জন্য অনুরোধ জানালে জনপ্রতিনিধি হিসেবে আমি সালিস মীমাংসার উদ্যোগ নিয়েছিলাম। সালিসকে কেন্দ্র করে আকবর হোসেনের ভাই আমার উপর অতর্কিত হামলা করলে আমি তাদের বিরুদ্ধে থানায় অভিযোগ দেই। সেই অভিযোগ থেকে বাঁচতেই উল্টো আমার বিরুদ্ধে এই মিথ্যা অভিযোগ আনা হয়েছে।

অভিযোগের বিষয়ে ডা. আসাদুজ্জান রন্জু বলেন, আমি আওয়ামীলীগ করি, বঙ্গবন্ধুর আদর্শ ধারন করে আমার পরিবার ত্যাগের রাজনীতি করি। আমি এই ঘটনার সাথে জড়িত নই। আমার বিরুদ্ধে যে অভিযোগ আনা হয়েছে তা সম্পূর্ণ মিথ্যা। মূলত আমাকে রাজনৈতিকভাবে হেয়প্রতিপন্ন করতে একটি মহল এসব অপপ্রচার চালাচ্ছে।

বীর মুক্তিযোদ্ধা মো: আকবর হোসেন দুঃখ প্রকাশ করে বলেল, জীবন বাজি রেখে মহান মুক্তিযুদ্ধে দেশ স্বাধীনে অংশগ্রহণ করেছিলাম যে স্বাধীন দেশে জান- মাল নিয়ে নিরাপদে বসবাস করব। কিন্তু আজ মুক্তিযোদ্ধারাই যদি নিরাপত্তা হীনতায় ভোগে তাহলে এর চেয়ে বড় কষ্ট আর কি হতে পার! তিনি বলেন সরকারি প্রশাসন এহেন জঘন্য অন্যায়ের বিরুদ্ধে সঠিক তদন্ত করে দায়ী ব্যক্তিদের দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করুক।

ভালো লাগলে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2011 VisionBangla24.Com
Desing & Developed BY ThemesBazar.Com