বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০২:৪১ অপরাহ্ন

আগৈলঝাড়ায় শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত হলেন এম এ মন্নান

আগৈলঝাড়ায় শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত হলেন এম এ মন্নান

নিজস্ব প্রতিবেদকঃ

বরিশালের আগৈলঝাড়া উপজেলার টেমার মালেকা খাতুন বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক এম এ মন্নান ফকির ২০২৩ সালের জাতীয় শিক্ষা সপ্তাহে বিদ্যালয় পর্যায়ে শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত হয়েছেন।

শিক্ষার মান নিশ্চিতকরণ ও শিক্ষা ক্ষেত্রে বহুমুখী অবদান রাখার জন্য তিনি উপজেলা পর্যায়ে জাতীয় শিক্ষা সপ্তাহ-২০২৩উদযাপন কমিটি তাকে শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত করেছেন।

এম এ মন্নান ফকির ২০১৮ সালের ৪ জানুয়ারী উপজেলার টেমার মালেকা খাতুন বালিকা মাধ্যমিক বিদ্যালয়ে প্রধান শিক্ষক হিসেবে যোগদান করে। তিনি টেমার মালেকা খাতুন বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক হিসাবে যোগদানের পর থেকেই অত্যন্ত সুনাম, সততা, যোগত্য, মননশীলতা ও দক্ষতার সাথে প্রতিষ্ঠান প্রধান হিসেবে দায়িত্ব পালন করে আসছেন।

তিনি প্রশাসনিক প্রশিক্ষণসহ শিক্ষার মান উন্নয়ন ও বিভিন্ন বিষয়ে প্রশিক্ষণ গ্রহণ করেছেন। প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের লেখাপড়ার পাশাপাশি নিয়মিত মাল্টিমিডিয়া ক্লাস ও সহ-পাঠ্যক্রমিক, শিক্ষামূলক কার্যক্রম অত্যন্ত সুনামের সাথে ভালো ফলাফল অর্জন করে আসছেন। তার দায়িত্ব গ্রহণের পর তিনি বিদ্যালয়ের শিক্ষার মান উন্নয়নসহ পারিপার্শিক বিভিন্ন উন্নয়নমূলক কাজ করেছেন। ২০২২সালে এসএসসি পরিক্ষায় তার বিদ্যালয় শতভাগ ফলাফল অর্জন করে।

এম এ মান্নান ফকির ১৯৬৭ সালের ১০ জানুয়ারী উপজেলার দাসপট্টি গ্রামের এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তার পিতা মরহুম সূফী মো আরজ আলী ফকির এক জন ধর্মপ্রান মুসলমান ছিলেন । মায়ের নাম মোসা আজিমুন নেছা বেগম সাধ্বী রমনী । ব্যক্তি জীবনে তিনি এক ছেলে এক মেয়ের জনক। তার ছেলে মোঃ ইমাম মেহেদী মাসুদ পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয় থেকে সম্মানসহ ¯স্নাতকোত্তর ডিগ্রী অর্জন করে। মেয়ে তাসমিয়া জান্নাত বাংলাদেশ উন্মুক্ত বিশ^ বিদ্যালয়ে ডিগ্রীতে অধ্যয়নরত রয়েছে।

এম এ মন্নানকে শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত করায় জাতীয় শিক্ষা সপ্তাহ-২০২৩উদযাপন কমিটি নিকট কৃতজ্ঞতা প্রকাশ করেছেন। এবং শিক্ষা ক্ষেত্রে আরও ভালো কিছু করতে পারেন তার জন্য দেশবাসির কাছে দোয়া চেয়েছেন।

ভালো লাগলে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2011 VisionBangla24.Com
Desing & Developed BY ThemesBazar.Com