সোমবার, ২৫ সেপ্টেম্বর ২০২৩, ০৫:৪৪ পূর্বাহ্ন

ট্যাম্পারিংকাণ্ড ক্যামেরায় ধরে অস্কার এখন নায়ক

ট্যাম্পারিংকাণ্ড ক্যামেরায় ধরে অস্কার এখন নায়ক

নি্উজ ডেস্ক : ক্রিকেট দুনিয়ায় এখন সবচেয়ে আলোচিত বিষয় বল ট্যাম্পারিং। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তৃতীয় টেস্টে বল ট্যাম্পারিং করে ম্যাচ থেকে বাড়তি সুবিধা আদায় করতে চেয়েছিল অস্ট্রেলিয়ান ক্রিকেটাররা। কিন্তু ক্যামেরন ব্যানক্রফটের হলুদ রঙের বস্তু দিয়ে বলের আকৃতি বদলের চেষ্টা করা এবং পরে সেটি নিজের ট্রাউজারে লুকিয়ে ফেলার ঘটনা ধরে পড়ে টেলিভিশন ক্যামেরায়। আর সেই চিত্রটি ধারণ করেছেন যিনি, তিনি জোতানি অস্কার। এই মুহূর্তে যিনি এক কথায় নায়ক।

অস্কার দক্ষিণ আফ্রিকার একটি টিভি চ্যানেলে কাজ করেন। সামাজিক যোগাযোগ মাধ্যমে যাকে নিয়ে চলছে তুমুল আলোচনা। বীরেন্দ্রর শেবাগ পর্যন্ত টুইট করেছেন তাকে। এক দর্শক তো লিখেছেন এমন, ‘সেরা ক্যামেরাম্যান হিসেবে অস্কারকে ‘অস্কার’ পুরস্কার দেওয়া উচিত।’

ক্যামেরাম্যান অস্কার জানাচ্ছিলেন তার ক্যামেরাম্যান হয়ে উঠার গল্প, ‘২০০৭-০৮ সালে যখন নিউজিল্যান্ড দল দক্ষিণ আফ্রিকা সফর করছিল, তখন একজন ক্যামেরাম্যান অসুস্থ হয়ে পড়েন। আমি তখন স্টুডিওতে কাজ করছিলাম। তখন আমার সাবেক টেকনিক্যাল ডিরেক্টর জিজ্ঞেস করেন, আমি তাকে সাহায্য করতে পারবো কিনা। আমি একটি স্যুট পরিধান করি এবং চেষ্টা করা শুরু করি।’

সেদিন অস্কার ক্যামেরা হাতে না দাঁড়াতেন এতো দিন পর এসে দারুণ এই কাজটা তার করা হতো না। একই সঙ্গে বল ট্যাম্পারিং করে অজিরা ধরা পড়তো কিনা সেটিও তো সন্দেহ। অস্কার তো তাই নায়ক হবেনই।

বল ট্যাম্পারিংয়ের ঘটনায় অস্ট্রেলিয়ার অধিনায়কত্ব থেকে সরে দাঁড়াতে হয়েছে স্টিভ স্মিথকে। সহ-অধিনায়কের পদ থেকে সরে দাঁড়িয়েছেন ডেভিড ওয়ার্নার। এক ম্যাচ নিষিদ্ধ ও ম্যাচ ফির ১০০ শতাংশ জরিমানা হয়েছে স্মিথের। ব্যানক্রফটের ম্যাচ ফির ৭৫ শতাংশ জরিমানা ও তিনটি ডিমেরিট পয়েন্ট দেওয়া হয়েছে। ক্রিকেট অস্ট্রেলিয়া এখানো শাস্তি না দিলেও তাদের দেওয়া শাস্তি আরো বড়ই হতে যাচ্ছে এটা নিশ্চিত।

ভালো লাগলে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2011 VisionBangla24.Com
Desing & Developed BY ThemesBazar.Com