রবিবার, ২৩ Jun ২০২৪, ১০:৩২ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
বেনজীর দোষী সাব্যস্ত হলে দেশে ফিরতেই হবে: কাদের কথা, কবিতা,সংগীত ও নৃত্যে রবীন্দ্র -নজরুল জয়ন্তী ১৪৩১ উদযাপন ডেঙ্গু : মে মাসে ১১ জনের মৃত্যু, হাসপাতালে ৬৪৪ প্রধানমন্ত্রীর উপ-প্রেস সচিব হতে পারে আওয়ামী লীগের ত্যাগী নেতা ফখরুল ইসলাম প্রিন্স নওগাঁর মান্দায় নিয়ম-বহির্ভূত রেজুলেশন ছাড়াই উপজেলার একটি প্রাথমিক স্কুলের টিন বিক্রির অভিযোগ আর্তনাদ করা সেই পরিবারের পাসে IGNITE THE NATION ঘূর্ণিঝড় রেমালের তান্ডবে ক্ষতিগ্রস্ত শরণখোলা ও সুন্দরবন নওগাঁর শৈলগাছী ইউনিয়ন পরিষদের ২০২০০৪-২০২৫ অর্থবছরের উন্মুক্ত বাজেট ঘোষণা নরসিংদী মেহেরপাড়া ইউনিয়ন পরিষদের সাবেক ইউপি চেয়ারম্যানকে কুপিয়ে হত্যা কালাইয়ে সহিদুল হত্যা মামলায় দশজনের যাবজ্জীবন
রাজধানীর প্রবেশমুখগুলোতে বিপুলসংখ্যক পুলিশ মোতায়েন

রাজধানীর প্রবেশমুখগুলোতে বিপুলসংখ্যক পুলিশ মোতায়েন

নিজস্ব প্রতিবেদক:

রাজধানীর প্রবেশমুখগুলোতে বিএনপি ও যুবলীগের অবস্থান কর্মসূচি থাকায় যেকোনো অপ্রীতিকর ঘটনা এড়াতে বিপুলসংখ্যক পুলিশ সদস্য মোতায়েন করা হয়েছে। বিএনপি যেসব এলাকায় অবস্থান কর্মসূচি ঘোষণা করেছে সেসব এলাকায় জলকামান, সাঁজোয়া যান নিয়ে পুলিশ ও অন্যান্য বাহিনীর সদস্যরা রয়েছেন।
আজ শনিবার (২৯ জুলাই) সকাল থেকে শনির আখড়ার দনিয়া বিশ্ববিদ্যালয় কলেজ মাঠে অবস্থান নেয় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। এদিকে সকাল ৯টার দিকে ঢাকা-আরিচা মহাসড়কে ঢাকাগামী লেনে আমিনবাজার ২০ শয্যাবিশিষ্ট হাসপাতালের সামনেও পুলিশ সদস্যের ব্যাপক উপস্থিতি দেখা গেছে। জলকামান, সাঁজোয়া যান নিয়ে পুলিশের পাশাপাশি আর্মড পুলিশ ব্যাটালিয়নের সদস্য, আনসার বাহিনীর সদস্যরাও রয়েছেন।

বাংলাদেশের অন্যতম প্রধান রাজনৈতিক দল বিএনপি জানিয়েছে পুলিশের অনুমতি না থাকলেও তারা ঢাকার প্রবেশমুখে অবস্থান কর্মসূচি চালিয়ে যাবে। তবে সকাল সাড়ে ৯টা পর্যন্ত কোথাও দলটির নেতাকর্মীদের দেখা না গেলেও ঢাকার প্রবেশমুখে সতর্ক পাহারায় রয়েছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।
আইনশৃঙ্খলা অবনতির গোয়েন্দা প্রতিবেদন ও জনদুর্ভোগ বিবেচনায় সকল অবস্থান কর্মসূচি পালনে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) পক্ষ থেকে অনুমতি দেওয়া হয়নি বলে জানিয়েছেন ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুক।

রাজনৈতিক কর্মসূচির নামে রাজধানীর প্রবেশপথ আটকালে কঠোর ব্যবস্থার হুঁশিয়ারি দিয়ে তিনি বলেন, কাউকে ঢাকার প্রবেশপথ আটকাতে দেওয়া হবে না। যদি কেউ আটকায় তাদের বিরুদ্ধে আমরা কঠোর ব্যবস্থা নেব।

এদিকে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) পক্ষ থেকে অনুমতি না পাওয়ায় অবস্থান কর্মসূচি থেকে সরে দাঁড়িয়েছে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ। তবে প্রতিটি থানা ওয়ার্ড কার্যালয়ে দলটির নেতাকর্মীরা সতর্ক পাহারায় থাকবেন বলে জানিয়েছেন ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের দপ্তর সম্পাদক রিয়াজ উদ্দিন রিয়াজ।
আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সতর্ক অবস্থানের একই চিত্র দেখা গেছে গাবতলী, নয়াবাজার ও আবদুল্লাহপুর এলাকাতেও। উপস্থিত পুলিশ সদস্যরা জানান, যারাই সড়ক বন্ধের চেষ্টা করবে তাদের বিরুদ্ধেই ব্যবস্থা নেওয়া হবে।

ঢাকার গুরুত্বপূর্ণ প্রবেশমুখে আজ বেলা ১১টা থেকে বিকেল ৪টা পর্যন্ত পাঁচ ঘণ্টার ‘অবস্থান’ কর্মসূচি পালনের কথা জানিয়েছে বিএনপি। প্রবেশমুখগুলো হচ্ছে- গাবতলী, উত্তরা, নয়াবাজার ইউসুফ মার্কেট, শনির আখড়া ও মুক্তি সরণি।
এর আগে গতকাল শুক্রবার বিকেলে নয়াপল্টনের মহাসমাবেশ থেকে ঢাকার প্রবেশমুখগুলোতে অবস্থান কর্মসূচি (শনিবার) পালনের ঘোষণা দেয় বিএনপি। মূলত এরপরই ক্ষমতাসীনদের পক্ষ থেকে শান্তি সমাবেশের ঘোষণা এসেছিল।

ভালো লাগলে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2011 VisionBangla24.Com
Desing & Developed BY ThemesBazar.Com