বুধবার, ২৮ ফেব্রুয়ারী ২০২৪, ১২:২৯ অপরাহ্ন

দিল্লিকে বড় ব্যবধানে হারাল কলকাতা

দিল্লিকে বড় ব্যবধানে হারাল কলকাতা

ভিশন বাংলা ডেস্কচৈত্র সংক্রান্তির দিনে ইডেন গার্ডেন্সের দর্শকদরে হতাশ হতে হলেও বৈশাখের দ্বিতীয় দিনটা দুহাত ভরিয়ে দিল তাদের। গৌতম গম্ভিরের দিল্লি ডেয়ারডেভিলসকে বড় ব্যবধানে হারাল দিনেশ কার্তিকের কলকাতা নাইট রাইডার্স। সোমবার দিনের একমাত্র ম্যাচটিতে ৭১ রানের বড় জয় পায় শাহরুখ খানের দল কেকেআরের।

এদিন টস হেরে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেটে ঠিক ২০০ রানের স্কোর গড়ে কলকাতা। ২০১ রানের লক্ষ্যে খেলতে নেমে ১৪.২ ওভারে ১২৯ রানেই থামে দিল্লির ইনিংস। এই জয়ে পয়েন্ট টেবিলের আপাতত দ্বিতীয় স্থানে উঠে এলো কলকাতা। দিল্লির অবস্থান সপ্তম।

এবারের আসরে হাই-স্কোরিং ম্যাচ হচ্ছে খুব। আবার লো-স্কোরিং ম্যাচও শেষ ওভার পর্যন্ত গড়াচ্ছে। আগের দিন কিংস ইভেলেন পাঞ্জাবের দেওয়া ১৯৮ রানের লক্ষ্য তো চেন্নাই সুপার কিংস প্রায় ছুঁয়েই ফেলছিল। কিন্তু এদিন ২০১ রানের লক্ষ্যে খেলতে নেমে দিল্লি তেমন রোমাঞ্চ উপহার দিতে পারল না।

রিশভ পান্ত ও গ্লেন ম্যাক্সওয়েল উত্তেজনা জাগালেন। চতুর্থ উইকেটে ৬২ রান যোগ করলেন। কিন্তু এই দুজন ফিরতেই সব শেষ দিল্লির। পান্ত ২৬ বলে ১ ছক্কায় ও ৭ চারে করেছেন ৪৩ রান। ম্যাক্সওয়েল ২২ বলে ৪ ছক্কা ও ৩ চারে করেছেন ৪৭ রান। দিল্লির আর কোনো ব্যাটসম্যান দুই অঙ্কের স্কোরে পৌঁছাতে পারেনি। সুনিল নারিন ও কুলদিপ যাদব ৩টি করে উইকেট নিয়ে গুড়িয়ে দেন দিল্লির ইনিংস। ১টি করে উইকেট নিয়েছেন পিযুশ চাওলা, আন্দ্রে রাসেল, শিভাম মাভি ও টম কুরান।

এদিন ক্রিস মরিসকে আউট করে নিজের প্রথম উইকেট তুলে নিয়েই দারুণ এক মাইল ফলক ছুঁয়েছেন নারিন। আইপিএলে উইকেটের সেঞ্চুরি করেছেন তিনি।

এর আগে কলকাতার শুরুটা যে দুর্দান্ত ছিল তা নয়। ট্রেন্ট বোল্টের প্রথম ওভারটিই ছিল মেডেন ওভার। তৃতীয় ওভারে দলীয় ৭ রানেই সুনিল নারিনকে হারায় কলকাতা। তবে এরপর ক্রিস লিন ও রবিন উথাপ্পা ছোট খাটো ঝড় তুললেন। লিন ৩১ আর উথাপ্পা ৩৫ রান করে ফিরেন। তবে চার নম্বরে নিশিথ রানা ৫৯ রানের ইনিংস খেললেন। তার ৩৫ বলের ইনিংসে ছিল ৪টি ছক্কা ও ৫টি চার। আর আন্দ্রে রাসেলের ইনিংস তো ছিল রীতিমতো টর্নেডো। ১২ বলে ৬ ছক্কায় করেছেন ৪১ রান। তাতে ২০ ওভারের কোটা শেষে ৯ উইকেটে কেকেআরের স্কোর বোর্ডে ২০০ রান জমা পড়েছিল। ২০তম ওভারে ২০০ রানের মাথাতেই অবশ্য শেষ তিনটি উইকেট হারিয়েছে দলটি।

দিল্লির পক্ষে রাহুল তিওয়াতি ৩টি, ট্রেন্ট বোল্ড ও ক্রিস মরিস নিয়েছেন সর্বোচ্চ ২টি করে উইকেট। দুর্দান্ত ব্যাটিংয়ে ম্যাচ সেরার পুরস্কার কেকেআরের নিশিত রানার হাতে উঠেছে।

ভালো লাগলে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2011 VisionBangla24.Com
Desing & Developed BY ThemesBazar.Com