শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৭:৫৭ অপরাহ্ন

মিরপুরের সেই ‘গুপ্তধন’ উদ্ধার অভিযান স্থগিত

মিরপুরের সেই ‘গুপ্তধন’ উদ্ধার অভিযান স্থগিত

স্টাফ রিপোর্টার:  মিরপুরের ১০ নং সেক্টরের সি ব্লকের ১৬ নাম্বার বাড়িতে গুপ্তধন উদ্ধার অভিযান অনির্দিষ্টকালের জন্য স্থগিত ঘোষণা করেছেন জেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট।
আজ রবিবার দুপুরে বাড়িটিতে গুপ্তধন সন্ধানে খনন কাজে দায়িত্বরত ঢাকা জেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট তাজওয়ার আকরাম সাকাপি ইবনে সাজ্জাদ এ তথ্য জানিয়েছেন।
তিনি বলেন, বিশেষজ্ঞদের দ্বারা পরীক্ষা-নিরীক্ষা করার পর গুপ্তধন আছে কি না বিষয়টি নিশ্চিত হয়ে পরে আবার উদ্ধার অভিযান শুরু করা হবে।
তিনি আরো বলেন, বাড়িটি অনেক পুরোনো ও ঝুঁকিপূর্ণ। ঘরের মধ্যে খননের ফলে ভেঙ্গে পড়ার সম্ভবনা রয়েছে। ইতোমধ্যেই চার ফিট খনন করা হয়েছে। জাতীয় গৃহায়ণ ও গণপূর্ত অধিদপ্তরের একজন ইঞ্জিনিয়ার খনন করা স্থান পরিদর্শন করেছেন। তার পরামর্শেই উদ্ধার কাজ স্থগিত করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তবে দ্রুতই পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে।
সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, প্রাথমিকভাবে গুপ্তধন উদ্ধারে কাজ শুরু করা হয়েছিল। যেহেতু চার ফিট মাটি খনন করার পরও কিছু পাওয়ায় যায়নি, সে কারণে এখন বিশেষজ্ঞদের পারামর্শ নেওয়া প্রয়োজন।
এর আগে গতকাল শনিবার সকাল সাড়ে ১০টা থেকে বাড়িটিতে খনন কাজ শুরু হয়। টানা ৬ ঘণ্টা খনন কাজ চললেও গুপ্তধনের কোনো সন্ধান না পেয়ে ঢাকা জেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট আনোয়ারুজ্জামান আজ রবিবার পর্যন্ত মত খনন কাজ স্থগিত করেন।

ভালো লাগলে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2011 VisionBangla24.Com
Desing & Developed BY ThemesBazar.Com