সোমবার, ২৫ মার্চ ২০২৪, ০৫:৫৭ অপরাহ্ন

‘শ্রীলঙ্কার বিরুদ্ধে খেলে সময় নষ্ট করেছে ভারত’

‘শ্রীলঙ্কার বিরুদ্ধে খেলে সময় নষ্ট করেছে ভারত’

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে পরাজয়ের পর বিন্দুমাত্র বিস্মিত নন ভারতের প্রাক্তন ক্রিকেট অধিনায়ক বিষেন সিং বেদি।

তার কথায়, দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে খেলতে নামার আগে ভারতীয় ক্রিকেট দল পর্যাপ্ত প্রস্তুতি গ্রহণ করেনি। বদলে শ্রীলঙ্কার বিরুদ্ধে খেলে নেহায়েতই সময় নষ্ট করেছেন বিরাট কোহলিরা।

বুধবার সেঞ্চুরিয়নে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ১৩৫ রানে পরাজিত হয় ভারত। তিন ম্যাচের টেস্ট সিরিজে ইতিমধ্যেই ২-০ ব্যবধানে এগিয়ে গেছে দক্ষিণ আফ্রিকা। তবে দক্ষিণ আফ্রিকায় আসার আগে ভারতীয় ক্রিকেট দল টানা নয়টা টেস্ট সিরিজে জয়লাভ করেছিল।

দক্ষিণ আফ্রিকায় পাড়ি দেওয়ার আগে ঘরের মাঠে শ্রীলঙ্কাকে কার্যত দুরমুশ করেছিল ভারত। শ্রীলঙ্কার মাটিতে ভারত খেলে আসার তিন মাসের মধ্যেই ফের এই সিরিজের আয়োজন করা হয়।

দক্ষিণ আফ্রিকায় আসার আগে ভারতীয় ক্রিকেট দলের প্রস্তুতি সম্পর্কে বেদি বলেন, কোনও প্রস্তুতিই গ্রহণ করা হয়নি। শ্রীলঙ্কার সাথে খেলে আমরা শুধুমাত্র নিজেদের সময়টুকু নষ্ট করেছি। একটা দুর্বল দলের সাথে দেড় মাস ধরে খেলার কী যুক্তি, তা আমার মাথায় ঢোকে না। ওই সময়টা ভারতীয় ক্রিকেট দল দক্ষিণ আফ্রিকা সফরের প্রস্তুতি নিলে ভালো করত।

তিনি আরও বলেন, এটা যে কঠিন সফর হতে চলেছে, সেটা আগে থেকেই জানা ছিল। এরজন্য আলাদা করে প্রস্তুতির দরকার ছিল। প্রথমে শ্রীলঙ্কায় গিয়ে শ্রীলঙ্কাকে আমরা হারিয়ে এলাম। তারপর ভারতে তাদের ডাকলাম, এর মানেটা কী? ঘরোয়া ক্রিকেট খেলার থেকে বিদেশ সফরের জন্য ভারত যদি নিজেদের সময় দিত, তাহলে কাজের কাজ হত।

প্রসঙ্গত, ভারত এই সিরিজে নামার আগে একটাও অনুশীলন ম্যাচও খেলেনি। তবে এই বিষয়টি নিয়ে অযথা মাথা ঘামাতে রাজি নন ভারতের এই প্রাক্তন স্পিন তারকা।

তিনি বলেন, দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ভারত সবদিক থেকেই পর্যুদস্ত হয়েছে। এটা ভায়ের কোনও কারণ নয়, এটা যথেষ্ট উদ্বেগের কারণ। তবে ভারতীয় বোলাররা যথেষ্ট ভালো পারফরম্যান্স করেছে।

ভালো লাগলে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2011 VisionBangla24.Com
Desing & Developed BY ThemesBazar.Com