শনিবার, ২৫ মে ২০২৪, ০৮:৫১ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
টাইগারদের কাছে ১৬৩ রানে হারলো শ্রীলংকা

টাইগারদের কাছে ১৬৩ রানে হারলো শ্রীলংকা

হারের ধারা ধরে রাখলো হাথুরুসিংহের শ্রীলংকা।
প্রথম ম্যাচে জিম্বাবুয়ের কাছে ১২ রানে হারের পর দ্বিতীয় ম্যাচে মাশরাফিদের কাছে ১৬৩ রানে হারলো শ্রীলংকা।আর এই জয় বাংলাদেশের সব থেকে বড় জয়। এর আগে ওয়েস্ট ইন্ডিসের কাছে থেকে ১৬০ রানে জেতে টাইগাররা।

প্রথমে টসে জিতে ব্যাটিং করে নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেটে ৩২০ রান করে টাইগাররা।৩২১ রানের জয়ের লক্ষে ব্যাটিং করতে নেমে নির্ধারিত ৫০ ওভারের আগে ৩২ ওভারে ১৫৭ রান করে শ্রীলংকা।

টাইগারদের দেওয়া পাহাড় সমান রানের লক্ষে ব্যাটিং করতে নেমে শুরুতেই উইকেট হারিয়ে বসে শ্রীলংকা।নাসিরের বলে বড় শর্ট খেলতে গিয়ে বোল্ড আউট হন কোশাল পেরেরা।

কোশালের বিদায়ের পর থারাংজ্ঞা ও মেন্ডিস নতুন করে জুটি গড়ার লক্ষে ব্যাটিং করতে থাকেন কিন্তু সেই জুটি বেশি দীর্ঘ হতে দেননি মাশরাফি।মাত্র ২৫ রান করে ম্যাশের বলে ক্যাচ আউট হয়ে সাজ ঘরে ফিরে যান থারাংজ্ঞা।
শুরুতেই দুই উইকেট হারিয়ে বিপর্যয়ে পড়ে শ্রীলংকা।

বিপর্যয় কাটাতে ধীর গতিতে ব্যাটিং করতে থাকে মেন্ডিস ও ডিকওলা।কিন্তু টাইগারদের বোলিং চাপ বেশিক্ষণ সামলতে পারলেন না মেন্ডিস।মশারাফির বলে বড় শর্ট খেলতে গিয়ে রুবেলের কাছে ক্যাচ আউট হন মেন্ডিস। ব্যাট হাতে এই দিন মেন্ডিস করেন ১৯ রান।
খেলায় তখন ১৯ ওভার চলছে। এদিকে উইকেট পাওয়ার লড়াই চালিয়ে কাটার মাস্টার খরচ করে ফেলেছেন ৩ ওভার।পরের ওভারে বল করতে এসে সেই উইকেট খরা কাটে এই বা হাতি পেসারের ডিকওলকে বোল্ড আউট করে খেলার উত্তেজনা আরো বাড়িয়ে দেন।
এরপর সেই উত্তেজনা দিগুণ করে দেন সাকিব।নিজের চতুর্থ ওভারেই নিয়ে নিলেন দুই উইকেট
শ্রীলংকার তখন ৭ উইকেট হারিয়ে ১১৭ রান।তখন ম্যাচ টাইগারদের দখলে। এরপর সহজেই জয় পেয়ে যায় মাশরাফিরা।

ভালো লাগলে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2011 VisionBangla24.Com
Desing & Developed BY ThemesBazar.Com