বুধবার, ২৮ ফেব্রুয়ারী ২০২৪, ১২:০১ অপরাহ্ন

ইজতেমা ময়দান রণক্ষেত্র: নিহত এক, আহত ৫ শতাধিক

ইজতেমা ময়দান রণক্ষেত্র: নিহত এক, আহত ৫ শতাধিক

ভিশন বাংলা ডেস্কঃ টঙ্গীর বিশ্ব ইজতেমা ময়দানে তাবলিগ জামাতের দু’পক্ষে সমর্থকদের সংঘর্ষের ঘটনায় একজন নিহত হয়েছেন। পাঁচ দিনের জোড় ইজতেমাকে কেন্দ্র করে শনিবার সকালে এ সংঘর্ষ শুরু হয়। সংঘর্ষে ইজতেমা ময়দান রণক্ষেত্রে পরিণত হয়। প্রথম অবস্থায় শতাধিক আহতের খবর মিললেও এ সংখ্যা ক্রমেই বাড়তে থাকে। সূত্র জানায়, বিভিন্ন হাসপাতাল-ক্লিনিক থেকে ৫ শতাধিক আহতের খবর মিলেছে।

নিহতের নাম ইসমাইল মণ্ডল। তিনি মুন্সীগঞ্জের মিলিয়াপাড়া গ্রামের খলিল মণ্ডলের ছেলে।

টঙ্গী পূর্ব থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. কামাল হোসেন বিষয়টি নিশ্চিত করে সাংবাদিকদের জানান, নিহতের মাথা ও শরীরে ধারাল অস্ত্রের আঘাত রয়েছে। তিনি ইজতেমা ময়দানেই প্রতিপক্ষের হামলায় মারা গেছেন।

এ ছাড়া আহতদের টঙ্গী সরকারি হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। আহতদের ভিড় বৃদ্ধির কারণে পরে আশপাশের ক্লিনিকে চিকিৎসা নিতে দেখা গেছে তাদের। এ ঘটনায় ইজতেমা ময়দান ও তার আশপাশের এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। সংঘর্ষের পর ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের উভয়পাশে যানচলাচল বন্ধ হয়ে যায়।

ইজতেমার একটি সূত্র জানায়, আজ শনিবার সকাল ৮টার দিকে বিমানবন্দর সংযোগ সড়কে তাবলিগ জামাতের মাওলানা সাদ ও তার প্রতিপক্ষের মাওলানা জুবায়েরের সমর্থকদের মধ্যে সংঘর্ষ শুরু হয়। কয়েকদিন দুই পক্ষ টঙ্গীর তুরাগ তীরের ইজতেমার ময়দানে অবস্থান নেন মাওলানা জুবায়েরের সমর্থকরা। আজ সকালে মাওলানা সাদের সমর্থকরা ময়দানে প্রবেশ করতে গেলে সংঘর্ষের সূত্রপাত হয়।

ভালো লাগলে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2011 VisionBangla24.Com
Desing & Developed BY ThemesBazar.Com