শনিবার, ১৩ এপ্রিল ২০২৪, ০৭:২৪ অপরাহ্ন

‘উঠতি তারকারাও কাজ পেতে শারীরিক সম্পর্কে জড়ায়’

‘উঠতি তারকারাও কাজ পেতে শারীরিক সম্পর্কে জড়ায়’

একের পর এক যৌন হেনস্থার অভিযোগের ছাপ লাগছে সিনেমা জগতে। সম্প্রতিক হলিউড প্রযোজক হার্ভে ওয়েনস্টাইন কেলেঙ্কারি সেটা আবারও প্রকাশ্যে আসে। আর এর জেরে হলিউডের #MeToo হ্যাশট্যাগের মিছিলে যুক্ত হন বলিউড তারকারাও।

এ বিষয়ে এবার কথা বললেন অভিনেত্রী একতা কাপুর। তিনি বলেন, সব দোষ প্রযোজক-পরিচালকের হয় না। অভিনেতা-অভিনেত্রীরাও কাজ পেতে শারীরিক সম্পর্কে জড়িয়ে পড়েন।

সম্প্রতি একটি সংবাদমাধ্যমের পক্ষ থেকে আয়োজিত আলোচনা সভায় এ কথা বলেন তিনি। অনুষ্ঠানে একতার সঙ্গে উপস্থিত ছিলেন অভিনেত্রী নিমরত কউর। তার সামনে এক প্রশ্নের জবাবে একতা আরও বলেন, কেবল ইন্ডাস্ট্রিতে ভালো অবস্থানে রয়েছে বলে কাউকে দোষারোপ করা ঠিক নয়। অভিনেতা-অভিনেত্রীরাও অনেক সময় কাজ পেতে নিজেদের শরীরকে ব্যবহার করেন। ধরা যাক, একজন উঠতি অভিনেতা বা অভিনেত্রী কোনো প্রযোজক বা পরিচালকের সঙ্গে শারীরিক সম্পর্কে লিপ্ত হলেন। এর এক সপ্তাহ পর তিনি যদি সম্পর্কের বিনিময়ে কাজ চান, আর ওই পরিচালক বা প্রযোজক যদি তা দিতে রাজি না হন বেশিরভাগ ক্ষেত্রে তখনই অভিযোগ ওঠে। এ বিষয়টি অনেকটা মুদ্রার এপিঠ-ওপিঠের মতো।

প্রসঙ্গত, কিছুদিন আগেই ধর্ষণের অভিযোগ ওঠে একতার বাবা ও বলিউডের বর্ষীয়ান অভিনেতা জিতেন্দ্র’র বিরুদ্ধে। তার এক ভাইজি অভিযোগ করেন, ২৮ বছর বয়সে জিতেন্দ্র তাকে ধর্ষণ করেছিলেন। তখন পারিবারিক লজ্জার কথা ভেবে প্রতিবাদ জানাতে পারেননি তিনি। তাই ৬৫ বছর বয়সে সেই নীপিড়নের বিরুদ্ধে সরব হলেন। যদিও এ অভিযোগ অস্বীকার করেছেন জিতেন্দ্র। একতার কথায়ও যেন বাবার পক্ষ নেওয়ার প্রচ্ছন্ন ছাপ পাওয়া গেল।

ভালো লাগলে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2011 VisionBangla24.Com
Desing & Developed BY ThemesBazar.Com