শনিবার, ০১ অক্টোবর ২০২২, ১০:০২ পূর্বাহ্ন

কাঁচের পুতুলের সাকসেসের পেছনের গল্প

কাঁচের পুতুলের সাকসেসের পেছনের গল্প

কাজী বাহাদুর হীমু: গেলো ২৫শে ডিসেম্বর মুক্তি দেয়া হয়েছে টাইগার মিডিয়ার ইউটিউব চ্যানেল থেকে সাড়া জাগানো শর্টফিল্ম কাঁচের পুতুল । মুক্তির সাথে সাথে ভাইরাল হয়ে ছড়িয়ে পড়ে ফিল্মটি সামাজিক যোগাযোগ মাধ্যম গুলোতে । অতীতের সব রেকর্ড ভেঙে মাত্র ২৪ ঘন্টায় ফিল্মটি ২ লক্ষ ভিউয়ারের মাইল ফলক স্পর্শ করে । এই নিয়ে আমরা কথা বলেছি শর্ট ফিল্মটির চিত্রনাট্যকার ও সংলাপ রচয়িতা শিশির সিক্তর সাথে । তিনি জানিয়েছেনঃ-
সাদা মাটা একটা গল্প ছিলো আমাদের কিন্তু গল্পের ভেতরের প্রেমে ছিল পাহাড় সমান জটিলতা । ক্যান্সার আক্রান্ত একটা ছেলে তার জীবনের শেষ দিন গুলোতে এসে একটা মেয়ের প্রেমে পড়ে যায় । দিন যত বাড়তে থাকে প্রেমের জটিল উদ্যানে হারাবার ভয় জাগতে থাকে তাওফিফের তার প্রেমিকা শুভ্রাকে (নাদিয়া খানম)। শুভ্রাকে সে বলতে পারে না তাকে সে কতটা ভালোবাসতে শুরু করেছে । কারণ মনের মধ্যে এক লুকানো ভয় । সে আর কিছু দিন পরেই মারা যাবে । এভাবেই মৃত্যু,প্রেমের উপাখ্যান সব মিলিয়ে কবিতার মত আরামদায়ক একটি গল্পের চিত্রনাট্য ও সংলাপের কাজ আমাকে করতে হয়েছিলো ।

ফিল্মের শর্ত ছিলো কোন ক্যারেক্টার মুখে কথা বলবে না তাদের মনের অপারগ আবেগ গুলো তুলো ধরতে হবে ভয়েজ ন্যারেশনের মধ্য দিয়ে । দর্শক সেটাকে খুব ভালো ভাবেই গ্রহণ করছে আমার সংলাপের মধ্য দিয়ে । গল্পের অবদানের পেছনে সব চেয়ে বড় ভুমিকা ছিলো এই ফিল্মের সিনেমাটোগ্রাফার রাহাত বাপ্পির । তিনি আমাদের নতুন ধরণের এক গল্প শোনায় । যে গল্প প্রাণ ফিরে পায় বা যাকে ফ্রেমে প্রাণ দেয় তরুণ নির্মাতা মাসুম রুবেল । এক জন পরিচালকের যেটা সব থেকে বড় কাজ থাকে গল্পের ভিজুয়ালাইজেশন চিত্রনাট্যের মত করেই গড়ে তোলা । সেটা সে নিখুত ভাবেই করতে পেরেছিলেন বলে ফিল্মটি বাংলাদেশের মানুষের কাছে গ্রহণ যোগ্যতা পাচ্ছে ।
এই ফিল্মের এক মাত্র গানটিতে কন্ঠ দিয়েছে সৈয়দ নাফিজ । বিশেষ চরিত্রে শুভ্র ছিলেন শুভ্র বিশ্বাস । সব শেষ কাঁচের পুতুল ছিলো রাহাত বাপ্পির রাকিব মিডিয়া টেকের পরিপূর্ণ একটি প্রডাকশন । যেটা ইতিহাসে পা রাখলো ।

ভালো থেক চাঁদ,
ভালো থেক হৃদয়ের গন্ধ,
ভালো থেক অবেলায় ফোটা ফুল,
I… I love you shuvra  ।

ভালো লাগলে নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2014 VisionBangla24.Com
Desing & Developed BY ThemesBazar.Com