রবিবার, ০৫ মে ২০২৪, ০৯:২০ অপরাহ্ন

যৌনতা নিয়ে কঙ্গনা রানাওয়াতের বিস্ফোরক মন্তব্য

যৌনতা নিয়ে কঙ্গনা রানাওয়াতের বিস্ফোরক মন্তব্য

বিনোদন ডেস্ক:  নিয়মিত আলোচনা-সমালোচনায় থাকা যেন অভ্যাসে পরিণত হয়েছে বলিউড অভিনেত্রী কঙ্গনা রানাওয়াতের। দেশ-বিদেশের নিত্যনতুন একাধিক বিষয়ে মন্তব্য শোনা যায় তার মুখে। আর সেসব করেই পড়েন তুমুল বিতর্কে। এবার নতুন করে মুখ খুললেন যৌনতা নিয়ে।

নেতিবাচক ও উগ্র মন্তব্যের জেরে বেশ কিছুদিন কঙ্গনার টুইটার অ্যাকাউন্ট নিষিদ্ধ করে দেওয়া হয়েছিল। অ্যাকাউন্ট ফিরে পেতেই ফের পুরনো ছন্দে ফিরেছেন অভিনেত্রী। এবার যৌন অভিমুখ এবং পছন্দের স্বাধীনতা নিয়ে পোস্ট করলেন কঙ্গনা। সমপ্রেমের বিয়ে নিয়ে এবার টুইট করলেন অভিনেত্রী। লিঙ্গ কোনোভাবেই মানুষের প্রকৃতি নির্ধারণ করতে পারে না, সেই বিষয়ে নিজের মতামত প্রকাশ করেছেন অভিনেত্রী।

শুক্রবার (২৮ এপ্রিল) সকালে টুইট করে কঙ্গনা লেখেন, ‘আপনি পুরুষ/নারী বা অন্য কিছু, যা-ই হোন না কেন, আপনার লিঙ্গ আপনার নিজের কাছে গুরুত্বপূর্ণ, অন্যের কাছে নয়। দয়া করে সেটা বুঝুন। আধুনিক বিশ্বে আমরা অভিনেত্রী বা নারী পরিচালকের মতো শব্দও ব্যবহার করি না। আপনার লিঙ্গ বা যৌনতা যা-ই হোক না কেন, সেটা আপনার পরিচয়পত্র হতে পারে না। পৃথিবীতে আপনি যা করেন সেটাই আপনার পরিচয়। আপনার যৌন পছন্দ না হয় আপনার বিছানাতেই থাক। এটাকে তো সর্বত্র জাহির করার দরকার নেই। সবচেয়ে গুরুত্বপূর্ণ হলো, আপনার যৌন পছন্দের সঙ্গে সহমত নয়, এমন মানুষের পেছনে উঠেপড়ে লাগবেন না। আমি গ্রামীণ এলাকা থেকে উঠে আসা একজন নারী। কিন্তু এই বিশ্ব আমায় অভিনেতা, পরিচালক, প্রযোজক এবং লেখক হিসেবে নিজের জায়গা তৈরি করতে কোনো আলাদা সুবিধা দেয়নি।’

অভিনেত্রীর মতে, যৌন অভিমুখের ভিত্তিতে মানুষকে বিচার করা যায় না। যারা এভাবে বিচার করে তাদের দৌড় বেশিদূর নয়। পুরুষ কিংবা নারী এই বিষয়টি দিয়েই যারা নিজের পরিচিতি দেন, নিজেকে এভাবেই জাহির করেন, তাদের বিরুদ্ধেও সরব কঙ্গনা। সুপ্রিম কোর্টে সমলিঙ্গ বিবাহ নিয়ে শুনানি চলাকালীনই এমন মন্তব্য করেন কঙ্গনা রানাওয়াত। কঙ্গনার এই টুইট রীতিমতো আলোড়ন ফেলে দিয়েছে ভক্তদের মাঝে। কেউ কেউ অভিনেত্রীর সঙ্গে একাত্মতা ঘোষণা করছেন। কেউ বা বিদ্রূপে মজেছেন বরাবরের মতো। তবে কঙ্গনা এসব পরোয়া করেন না। নিজের স্বাধীনচেতা মতামতের জন্যই তিনি বরাবরের মতো বিখ্যাত।

সূত্র : ইন্ডিয়ান এক্সপ্রেস

ভালো লাগলে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2011 VisionBangla24.Com
Desing & Developed BY ThemesBazar.Com