মঙ্গলবার, ২১ মার্চ ২০২৩, ০২:৩৩ অপরাহ্ন

ঢাকাই চলচ্চিত্রে শাবনূরের পথচলার ২৫ বছর

ঢাকাই চলচ্চিত্রে শাবনূরের পথচলার ২৫ বছর

বিনোদন ডেক্সঃ ঢাকাই চলচ্চিত্রে পথচলার ২৫ বছর অতিক্রম করেছেন চিত্রনায়িকা শাবনূর। ১৯৯৩ সালের ১৫ অক্টোবর প্রয়াত চলচ্চিত্র পরিচালক এহতেশামের ‘চাঁদনী রাতে’ সিনেমা দিয়ে রঙিন জগতে পা রাখেন নায়িকা। এই সিনেমার মধ্য দিয়ে চলচ্চিত্রে অভিষেক হয় মিষ্টি মেয়ে শাবনূরের।

যদিও গত কয়েক বছর তাকে পর্দায় দেখা যায়নি, তবে চলচ্চিত্র সংশ্লিষ্ট অনুষ্ঠানগুলোতে তাকে দেখা যায়। এরই মধ্যে নতুন করে সিনেমা নিয়ে ভাবতে শুরু করেছেন তিনি। প্রস্তুতি নিচ্ছে ফিরে আসার।

দীর্ঘ পঁচিশ বছরের এ পথচলা প্রসঙ্গে শাবনূর বলেন, ‘দেখতে দেখতে জীবনের এতটা সময় পেরিয়ে এসেছি ভাবলেই অবাক হই। কত প্রিয় মুখ এখন আর নেই, ভাবলেও কষ্ট হয়। অভিনয় জীবনের পথচলায় আমার প্রত্যেক ছবির পরিচালক, প্রযোজক, সিনেমাটোগ্রাফার, কাহিনীকার, প্রোডাকশন বয়, ট্রলিম্যান থেকে শুরু করে সংশ্লিষ্ট সবার কাছে আমি কৃতজ্ঞ। সবারই সহযোগিতায় আমি আজকের শাবনূর। সবাইকে নিয়ে আমি ভালো থাকতে চাই।’

উল্লেখ্য, ক্যারিয়ারের প্রথম সিনেমাটি ব্যবসা সফল না হলেও পরবর্তীতে জহিরুল হকের ‘তুমি আমার’ সিনেমাতে সালমান শাহের সঙ্গে জুটি বেধে আলোড়ন সৃষ্টি করেন। এরপর একই নায়কের সঙ্গে একে একে তিনি ‘বিক্ষোভ’, ‘তোমাকে চাই’, ‘স্বপ্নের ঠিকানা’, ‘মহামিলন’, ‘বিচার হবে’, ‘জীবন সংসার’, ‘আনন্দ অশ্রু’সহ আরও বেশ কয়েকটি সিনেমাতে শাবনূরের অনবদ্য অভিনয় দর্শকদের হৃদয় দখল করে।

একই সময় চিত্রনায়ক ওমর সানীর সঙ্গেও রয়েছে তার ‘প্রেমের অহংকার’ ও ‘অধিকার চাই’-এর মতো ব্যবসাসফল সিনেমা। সালমানের মৃত্যুর পর শাবনূর জুটি হিসেবে রিয়াজের বিপরীতে কাজ শুরু করেন। তার সঙ্গেও অনেক ব্যবসা সফল সিনেমা রয়েছে। ২০০৫ সালে মোস্তাফিজুর রহমান মানিকের পরিচালনায় ‘দুই নয়নের আলো’ সিনেমাতে অভিনয়ের জন্য তিনি প্রথম জাতীয় চলচ্চিত্র পুরস্কারে ভূষিত হন।

ভালো লাগলে নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2014 VisionBangla24.Com
Desing & Developed BY ThemesBazar.Com