মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০৮:৫১ অপরাহ্ন

ভারতে টি-টোয়েন্টির পর ওয়ানডে সিরিজও জিতলো অস্ট্রেলিয়া

ভারতে টি-টোয়েন্টির পর ওয়ানডে সিরিজও জিতলো অস্ট্রেলিয়া

DELHI, INDIA - MARCH 13: Marcus Stoinis of Australia celebrates taking the wicket of Virat Kohli of India during game five of the One Day International series between India and Australia at Feroz Shah Kotla Ground on March 13, 2019 in Delhi, India. (Photo by Robert Cianflone/Getty Images)

ক্রীড়া ডেস্কঃ ভারতকে তাদেরই মাটিতেই টানা দুই সিরিজে হারালো অস্ট্রেলিয়া। টি-টোয়েন্টির পর ওয়ানডে সিরিজও জিতে নিয়েছে অজিরা। সিরিজ নির্ধারনী শেষ ওয়ানডেতে স্বাগতিকদের ৩৫ রানে হারিয়েছে সফরকারীরা। ২-০ ব্যবধানে পিছিয়ে থেকেও টানা তিন ম্যাচ জিতে ২০০৯ সালের পর ভারতের মাটিতে সিরিজ জয়ের স্বাদ পেল তারা।দিল্লির ফিরোজ শাহ কোটলায় বুধবার (১৩ মার্চ) অস্ট্রেলিয়ার জয়ের ভিত তৈরি করে দেন ওপেনার উসমান খাজা। পুরো সিরিজেই দুর্দান্ত ফর্ম দেখানো খাজা এই ম্যাচেও সেঞ্চুরি তুলে নিয়েছেন। এছাড়া রানের দেখা পেয়েছেন পিটার হ্যান্ডসকম্বও। বাকিদের ছোট ছোট ইনিংস মিলিয়ে ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে ২৭২ রান সংগ্রহ করেছিল অস্ট্রেলিয়া।

জবাবে স্কোর বোর্ডে মাত্র ১৫ রান তুলতেই ওপেনার শিখর ধাওয়ানের উইকেট হারায় ভারত। অধিনায়ক কোহলিও (২০) দ্রুত বিদায় নেন। একসময় ১৩২ রানেই ৫ উইকেট হারিয়ে ফেলেছিল ভারত। এর আগ পর্যন্ত ভরসা হয়ে ক্রিজে ছিলেন ওপেনার রোহিত শর্মা। কিন্তু ৮৯ বলে ৫৬ রান করে অজি লেগ স্পিনার অ্যাডাম জাম্পার শিকার হয়ে তার বিদায় ঘটে।ভারতীয় ইনিংসের শেষ পর্যায়ে কিছুটা চেষ্টা চালিয়েছিলেন কেদার যাদব ও লোয়ার অর্ডার ব্যাটসম্যান ভুবনেশ্বর কুমার। দুজনে মিলে যোগ করেছিলেন ৯১ রান। কিন্তু দলীয় ২২৩ রানে ৪৬ রান করে ভুবনেশ্বর আউট হওয়ার পরের বলেই কেদারও বিদায় নিলে পরাজয় শুধুই সময়ের ব্যাপার হয়ে দাঁড়ায়। বাকিরাও মিলে পুরো ৫০ ওভার মিল করলেও জয় তখনো অনেক দূর।বল হাতে এ রাতে দারুণ নিয়ন্ত্রণ দেখিয়েছেন অজি বোলাররা। বিশেষ করে পেসার প্যাট কামিন্স। ১০ ওভার বল করে মাত্র ৩৮ রান খরচে ২ উইকেট নিয়েছেন তিনি। ২টি করে উইকেট পেয়েছেন রিচার্লসন ও মার্কাস স্টয়নিসও। ১০ ওভার হাত ঘুরিয়ে ৩ উইকেট ঝুলিতে পুরেছেন জাম্বা।সিরিজ ও ম্যাচ সেরা নির্বাচিত হয়েছেন উসমান খাজা।

ভালো লাগলে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2011 VisionBangla24.Com
Desing & Developed BY ThemesBazar.Com