শনিবার, ১৩ এপ্রিল ২০২৪, ০৭:৪৪ পূর্বাহ্ন

কোচিং বাণিজ্যের অভিযোগ, রাজধানীর ৭২ শিক্ষককে শোকজ

কোচিং বাণিজ্যের অভিযোগ, রাজধানীর ৭২ শিক্ষককে শোকজ

রাজধানীর নামিদামি চার শিক্ষা প্রতিষ্ঠানের ৭২ শিক্ষককে কোচিং বাণিজ্যে জড়িত থাকার অভিযোগে কারণ দর্শাতে বলেছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ।

রবিবার এক নোটিশে তাদের বিরুদ্ধে কেন কোচিং বাণিজ্য বন্ধ নীতিমালা-২০১২ অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে না, তা আগামী ১০ কার্যদিবসের মধ্যে জানতে চায় মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ।

স্কুলগুলো হচ্ছে আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজ, মতিঝিল মডেল আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজ,ভিকারুননিসা স্কুল অ্যান্ড কলেজ ও রাজউক উত্তরা মডেল স্কুল অ্যান্ড কলেজ। এর মধ্যে আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের ৩৬ জন, মতিঝিল মডেল আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের ২৪, ভিকারুননিসা স্কুল অ্যান্ড কলেজের ৭ এবং রাজউক উত্তরা মডেল স্কুল অ্যান্ড কলেজের ৫ জন শিক্ষক রয়েছেন।

দুর্নীতি দমন কমিশনের (দুদক) অনুসন্ধান ও সুপারিশের পর কোচিং বাণিজ্যের সঙ্গে যুক্ত থাকার অভিযোগে এই শিক্ষকদের শোকজ করা হয়।

শিক্ষা অধিদফতরের আদেশে বলা হয়েছে, শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষকদের কোচিং বাণিজ্য বন্ধ নীতিমালা-২০১২ এর অনুচ্ছেদ ১৩ এর বিধান লঙ্ঘন করায় কেন ব্যবস্থা গ্রহণ করা হবে না, পত্রপ্রাপ্তির ১০ কর্মদিবসের মধ্যে যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে তার কারণ দর্শানোর জন্য নির্দেক্রমে অনুরোধ করা হলো।

দুর্নীতি দমন কমিশনের অনুসন্ধান টিম ঢাকা মহানগরীর স্কুল-কলেজের কোচিং বাণিজ্যের সঙ্গে জড়িত শিক্ষকদের বিরুদ্ধে অনুসন্ধানে এই চার প্রতিষ্ঠানের শিক্ষকদের জড়িত থাকার প্রমাণ পায়। তাদের বিরুদ্ধে দুদক, মন্ত্রিপরিষদ বিভাগ এবং শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ থেকে আইনানুগ ব্যবস্থা নেওয়ার নির্দেশনা দেয়।

ভালো লাগলে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2011 VisionBangla24.Com
Desing & Developed BY ThemesBazar.Com