বুধবার, ০৮ মে ২০২৪, ০৮:৩৩ পূর্বাহ্ন

খুলছে শিক্ষাপ্রতিষ্ঠান, এসএসসি-এইচএসসির ক্লাস ৬ দিন

খুলছে শিক্ষাপ্রতিষ্ঠান, এসএসসি-এইচএসসির ক্লাস ৬ দিন

নিজস্ব প্রতিবেদক-

দেশে করোনাভাইরাস পরিস্থিতি কিছুটা নিয়ন্ত্রনে আসায় শিক্ষাপ্রতিষ্ঠান খোলার তোড়জোড় শুরু হয়েছে। ইতোমধ্যে সব প্রস্তুতিও শেষ হয়েছে, যদিও কবে খুলতে পারে তা এখনো জানানো হয়নি। পরিস্থিতি বিবেচনায় ধাপে ধাপে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়া হেতে পারে বলে ইতোমধ্যে ইঙ্গিত দেওয়া হেয়েছে। শিগগিরই শিক্ষাপ্রতিষ্ঠান খোলাহতে পারে বলে চলতি সপ্তাহেই জানিয়েছেন শিক্ষামন্ত্রী দীপু মনি এবং প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেন।

জানা গেছে, শিক্ষাপ্রতিষ্ঠান খুললে এসএসসি ও এইচএসসি পরীক্ষার্থীদের সপ্তাহে ছয়দিন করে ক্লাস নেয়া হবে। তাদের জন্য ইতোমধ্যে সংক্ষিপ্ত সিলেবাস প্রকাশ করা হয়েছে। এছাড়া আগামী বছরের পরীক্ষার্থীদের জন্যও সিলেবাস কমানো হবে বলে জানানো হয়েছে। দেশে করোনার কারণে গত ১১ মার্চ থেকে কয়েক দফায় শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রয়েছে। সর্বশেষ ঘোষণা অনুযায়ী, আগামী ১৪ ফেব্রুয়ারি পর্যন্ত বন্ধ থাকবে। তবে এরপর আরও একদফা ছুটি বাড়ানো হতে পারে বলে জানা গেছে।

এর আগে ৪ ফেব্রুয়ারির মধ্যে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার প্রস্তুতি নেওয়ার নির্দেশ দিয়েছিল শিক্ষা মন্ত্রণালয়। সে অনুযায়ী, শিক্ষাপ্রতিষ্ঠান খোলার সব প্রস্তুতি প্রায় শেষ পর্যন্ত। মন্ত্রণালয় সূত্র জানায়, শিক্ষকদের অগ্রাধিকার ভিত্তিতে করোনার টিকা দেয়া হবে। এরপরই দ্রুত খোলা হতে পারে প্রতিষ্ঠান। এরপর পরিকল্পনা অনুযায়ী এসএসসি ও এইচএসসি পরীক্ষার্থীদের সপ্তাহে ছয়দিন ক্লাস নেয়া হবে।

ভালো লাগলে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2011 VisionBangla24.Com
Desing & Developed BY ThemesBazar.Com