শনিবার, ১৩ এপ্রিল ২০২৪, ০৬:২৫ অপরাহ্ন

আইপিএলের ইতিহাসে সবচেয়ে দামী খেলোয়াড় কোহলি

আইপিএলের ইতিহাসে সবচেয়ে দামী খেলোয়াড় কোহলি

রেকর্ড দামে ২০১৮ আইপিএলেও বিরাট কোহলিকে ধরে রেখেছে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। এবারের আইপিএলে কোহলি

বেতন পাচ্ছেন ১৭ কোটি রুপি! তাই ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ইতিহাসে সবচেয়ে দামি খেলোয়াড় এখন কোহলিই।

তিনি ভেঙেছেন যুবরাজ সিংয়ের রেকর্ড। দুই মৌসুম আগে যুবরাজকে ১৬ কোটি রুপিতে কিনেছিল কিংস ইলেভেন পাঞ্জাব।

বিয়ের পর আপাতত দক্ষিণ আফ্রিকায় আছেন বিরাট কোহলি। সঙ্গে রয়েছেন স্ত্রী অানুশকাও। আর সেখানেই সুখবরটা শুনলেন তিনি।বৃহস্পতিবারই আইপিএলের কার্যক্রম শুরু হয়েছে। নতুন নিয়ম অনুযায়ী ফ্র্যাঞ্চাইজিগুলো তাদের খেলোয়াড়দের ধরে রাখলো। মোট তিনজন খেলোয়াড়কে আগাম ধরে রাখতে পারে দলগুলো।

এছাড়া রাইট টু ম্যাচ কার্ড ব্যবহার করে পুরনো খেলোয়াড়দের পেতে অগ্রাধিকার পাবে দলগুলো। এই প্লেয়ার রিটেনশন ছিল বড় চমক। পুরনো দলেই ফিরেছেন ধোনি, রায়না, কোহলিরা।

অন্যদিকে, কলকাতা নাইট রাইডার্স ছেড়ে দিয়েছে তাদের দীর্ঘদিনের অধিনায়ক গৌতম গম্ভীরকে। এছাড়া বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানকেও ছেড়ে দিয়েছে কলকাতা। ফলে দল পেতে নিলামে বসতে হবে তাদের। এই পরিস্থিতিতেই নতুন রেকর্ড গড়ে ফেললেন কোহলি। ব়য়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু তাকে না রাখার ভুল করেনি।

শুধু রেখেই দেয়নি, তাকে ১৭ কোটি দেবে ফ্র্যাঞ্চাইজিটি। আইপিএল ইতিহাসে যা নজিরবিহীন। এত টাকা দিয়ে আর কোনো দলই তাদের খেলোয়াড়কে ধরে রাখেনি। ধরে রাখা তো দূরের কথা, এ পর্যন্ত এত টাকা আর কোনো ক্রিকেটারই পাননি।

সর্বোচ্চ অর্থ পেয়েছিলেন যুবরাজ সিং। ২০১৫ সালে কিংস ইলেভেন পাঞ্জাবের হয়ে খেলে তিনি পেয়েছিলেন ১৬ কোটি। এবার তাকেও ছাপিয়ে গেলেন কোহলি।

কোহলি গত মৌসুমে ১৬ ম্যাচে ৯৭৩ রান করেছিলেন। ফলে তাকে যে মোটা অঙ্ক দিয়ে ফ্র্যাঞ্চাইজি ধরে রাখবে তাই স্বাভাবিক। কোহলির পাশাপাশি অন্যান্য খেলোয়াড়রাও অবশ্য মোটা অঙ্কই পাচ্ছেন।

ধোনি, রোহিত শর্মা প্রত্যেকেই পাচ্ছেন ১৫ কোটি টাকা। অন্যদিকে ডেভিড ওয়ার্নার, স্টিভ স্মিথকেও ১২ কোটি টাকাতে ধরে রেখেছে সংশ্লিষ্ট দলগুলো। এবার নিলামের দিকে তাকিয়ে খেলোয়াড় ও ক্রিকেটপ্রেমীরা।

ভালো লাগলে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2011 VisionBangla24.Com
Desing & Developed BY ThemesBazar.Com