বুধবার, ২৭ মার্চ ২০২৪, ০১:১৩ অপরাহ্ন

ঠাকুরগাঁওয়ে জমতে শুরু করেছে পশুর হাটগুলো

ঠাকুরগাঁওয়ে জমতে শুরু করেছে পশুর হাটগুলো

পবিত্র ঈদুল আজহা উপলক্ষে শেষ মুহূর্তে ঠাকুরগাঁওয়ে জমতে শুরু করেছে কোরবানির পশুর হাটগুলো। এবার দেশি গরুর দখলে রয়েছে এসব হাট। এ কারণে দামও একটু বেশি। তবে ভারতীয় গরু আসলে দাম কমবে এমন আশায় রয়েছে জেলার মানুষরা।

জেলার বিভিন্ন হাটে ঘুরে দেখা যায়, এবার হাটে প্রচুর পরিমাণ দেশি গরু রয়েছে। কিন্তু সেই তুলনায় গরুর বেচাকেনা হচ্ছে না। কারণ গরুর দাম বেশি হওয়ায় ক্রেতারা তেমন একটা কিনছে না। যদিও ঈদের আর মাত্র দুইদিন বাকি, তবুও সামনে গরুর দাম কমবে এমন আশায় অপেক্ষা করছে ক্রেতারা। তারা ভাবছে শেষ মুহূর্তে ভারতীয় গরু হাটে আসলে হয়তো গরুর দাম কমবে।

খোঁচাবাড়ি হাটে গরু কিনতে আসা মানিক হোসেন জানান, এবারে প্রতিটি হাটে দেশি গরু অনেক বেশি। যার জন্য গরুর দাম বেশি বলছেন বিক্রেতারা। আর একটা দিন অপেক্ষা করে গরু কিনবেন তিনি।

আরেক ক্রেতা আতাউর রহমান জানান, দেশি গরু ভালো। তাই দাম একটু বেশি দিয়েই গরু কিনতে হয়েছে তাকে। তিনি একটা গরু ৬০ হাজার ৬শ টাকা দিয়ে কিনেছেন। অপরদিকে বিক্রেতারা বলছেন, গরুর দাম বলছে না ক্রেতারা। তাই তারা ভালো দামে গরু বিক্রি করতে পারছেন না।

গরু বিক্রি করতে আসা চান মিয়া বলেন, ‘৮টি গরু নিয়ে এসেছিলাম। এর মধ্যে ৪টি গরু অনেক কষ্টে বিক্রি করতে পেরেছি। ক্রেতারা দাম বলতেই চায়না। বাজার অনেক খারাপ। খুব একটা লাভ নে।

আরেক বিক্রেতা আব্দুর রহমান বলেন, ‘বাজারের যা অবস্থা এই ভাবে থাকলে আমাদের আর ঈদ করতে হবে না। প্রথম দিকে বাজার একটু ভালো ছিল। বর্তমানে যা অবস্থা, একদম লস। প্রতি গরুতে অনেক টাকা করে লোকসান দিতে হচ্ছে। এরপরেও ক্রেতারা কিনতে চাচ্ছে না। অনেক চিন্তায় আছি।’ এদিকে সকলের নিরাপত্তার জন্য জেলার প্রতটি গরুর হাটে রয়েছে পুলিশের ফোর্স।

ঠাকুরগাঁও থেকে অন্তর রায়

ভালো লাগলে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2011 VisionBangla24.Com
Desing & Developed BY ThemesBazar.Com