শনিবার, ১৩ এপ্রিল ২০২৪, ১১:৩৯ পূর্বাহ্ন

দেয়ালচাপায় শিশু জিহাদের মৃত্যু: ক্ষতিপূরণ চেয়ে আইনি নোটিশ

দেয়ালচাপায় শিশু জিহাদের মৃত্যু: ক্ষতিপূরণ চেয়ে আইনি নোটিশ

আদালত প্রতিবেদক: রাজধানীর আজিমপুরের সরকারি কলোনির ধসে পড়া পুরনো সীমানাপ্রাচীরের নিচে চাপা পড়ে শিশু জিহাদের মৃত্যুর ঘটনায় কোটি টাকা ক্ষতিপূরণ চেয়ে আইনি নোটিশ পাঠানো হয়েছে।

আজ বৃহস্পতিবার (১১ নভেম্বর) নোটিশটি পাঠানো হয়েছে স্বরাষ্ট্র সচিব, গণপূর্ত সচিব, গণপূর্ত ও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের প্রধান প্রকৌশলী, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের সিইওসহ ৯ জন বরাবর। চিলড্রেন চ্যারিটি বাংলাদেশ ফাউন্ডেশন এবং বাংলাদেশ লিগ্যাল এইড অ্যান্ড সার্ভিসেস ট্রাস্টের (ব্লাস্ট) পক্ষে এটি পাঠিয়েছেন আইনজীবী আব্দুল হালিম।

সাত দিনের মধ্যে এ বিষয়ে জবাব না আসলে হাইকোর্টে রিট করার কথা বলা হয়েছে।

গত মঙ্গলবার (৯ নভেম্বর) সকালে রাজধানীর আজিমপুরের সরকারি কলোনির পুরনো সীমানাপ্রাচীরের পাশ দিয়ে বাবা নাজির হোসেনের হাত ধরে স্কুলের পথে হাঁটছিল শিশু জিহাদ। হঠাৎ প্রাচীরটির একটি অংশ ধসে পড়ে জিহাদের ওপর।

রক্তাক্ত শিশুপুত্রকে কোলে চেপে বাবা ছোটেন ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে। জরুরি বিভাগের চিকিৎসকরা জানিয়ে দেন, অনেক আগেই জিহাদ মারা গেছে।

পুলিশ ও স্বজনরা জানান, আজিমপুরের সরকারি কলোনির পুরনো সীমানাপ্রাচীর ধসে পড়েছিল জিহাদের ওপর। এতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।

পুলিশ কর্মকর্তারা বলেন, এ ঘটনায় কলোনির কারো দায় আছে কি না, তা কর্তৃপক্ষ খতিয়ে দেখবে।

জিহাদের বাবা নাজির হোসেন জানান, তিনি পরিবার নিয়ে লালবাগের শাহিদনগরের ১ নম্বর গলির মাস্টারবাড়িতে থাকেন। সেখানে তিনি পান-সুপারি বিক্রি করেন। তাঁর দুই ছেলের মধ্যে জিহাদ ছোট। সে আজিমপুর দিবাকালীন শিশুযত্ন কেন্দ্র স্কুলের প্রথম শ্রেণিতে পড়ত। প্রতিদিনের মতোই গতকাল সকাল ৮টার দিকে বাবার হাত ধরে কলোনির স্কুলে যাচ্ছিল। ৩২ নম্বর ওয়েস্টিন স্কুলের কাছে ঘটে দুর্ঘটনাটি।

ভালো লাগলে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2011 VisionBangla24.Com
Desing & Developed BY ThemesBazar.Com